খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

সংগীতজ্ঞ এস পি বালাসুব্রামানিয়াম আর নেই

বিনোদন ডেস্ক

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী এস পি বালাসুব্রামানিয়াম (৭৪) মারা গেছেন। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে চেন্নাইয়ের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ কিংবদন্তি।

এস পি বালাসুব্রামানিয়ামের ছেলে এস পি চরণের বরাতে এমন খবর প্রকাশ করেছে দ্য হিন্দু, টাইমস অব ইন্ডিয়াসহ একাধিক ভারতীয় গণমাধ্যম।

গণমাধ্যমগুলো তাদের প্রতিবেদনে জানিয়েছে, গত ৫ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এস পি বালাসুব্রামানিয়াম। এক মাস পর ৮ সেপ্টেম্বর তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে ভেন্টিলেটর থেকে বের করা যায়নি। পরের দিকে তাঁকে ভেন্টিলেটরের পাশাপাশি ‘একমো সাপোর্ট’ দেওয়ারও ব্যবস্থা করা হয়েছিল।

আনন্দবাজার পত্রিকা প্রতিবেদনে জানিয়েছে, এস পি বালাসুব্রামানিয়াম ১৯৪৬ সালের ৪ জুন মাদ্রাজে (অধুনা চেন্নাই) জন্মগ্রহণ করেন। ১৯৬৬ সালে ‘শ্রীশ্রী মর্যাদা রামান্না’ শিরোনামে একটি তেলেগু সিনেমার মধ্য দিয়েই সংগীতজগতে হাতেখড়ি হয় তাঁর। এরপর একে একে নানা হিন্দি, তামিল, তেলেগু সিনেমায় গান গেয়ে ইন্ডাস্ট্রির প্রথম সারির গায়কের তকমা পেয়ে যান এস পি। একদিনে ২১টি গান করার রেকর্ড রয়েছে তাঁর ঝুলিতে। প্রায় ৪০ হাজার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সালমান খানের বলিউডে উত্থান এই গায়কের হাত ধরেই।

জানা গেছে, পাঁচ দশকের বেশি ক্যারিয়ারে রেকর্ড করেছেন ৪০ হাজার গান। সেরা গায়ক হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১১ সালে পেয়েছেন পদ্মশ্রী সম্মাননা।

সংগীতজ্ঞ এস পি বালাসুব্রামানিয়ামের মৃত্যুতে ভারতের শোবিজে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর স্মরণে একে একে টুইট করছেন বলিউড তারকা থেকে তেলেগু তারকারাও।

 

 

খুলনা গেজেট/ এমএম  




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!