খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

শ্যামনগর উপকূলে খাওয়ার পানির দাবিতে মানববন্ধন ও সমাবেশ

সাতক্ষীরা প্রতিনিধি

নিরাপদ খাবার পানির দাবিতে মানববন্ধন, মিছিল ও সমাবেশ করেছে সুপার সাইক্লোন আম্পান উপদ্রুত উপকুলীয় সাতক্ষীরার শ্যামনগরের ক্ষতিগ্রস্থ মানুষ। সোমবার বেলা ১২ টায় মুন্সিগঞ্জ বাসস্ট্যান্ড চত্বরে ভাঙ্গন কবলিত বুড়িগোয়ালিনী এলাকাবাসী এসব কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে সংহতি জ্ঞাপন করেন সুন্দরবন প্রেসক্লাব ও উপজেলা যুব ফোরাম।

ইউপি সদস্য মলিনা রাণী রপ্তান এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রভাষক দেবদাস সরকার, আওয়ামী লীগ নেতা এস এম জাহাঙ্গীর আলম, সাংবাদিক ওসমান গনি সোহাগ, সুব্রত গাইন, মোমিনুর রহমান প্রমুখ।

প্রভাষক দেবদাস সরকার বলেন, সুপার সাইক্লোন আম্পানে জেলার শ্যামনগর ও আশাশুনি উপকুলের বেড়িবাঁধ ভেঙ্গে সর্বত্র লোনা পানি ঢুকে পড়ে। বাড়িঘর, ফসলি জমি, মাছের ঘের ভেসে যায়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয় এই এলাকার একমাত্র পানির উৎস পানির আঁধার পুকুরগুলো। কোথাও কোন সুপেয় পানির ব্যবস্থা না থাকায় এনজিও লিডার্স পানির ব্যবস্থা করছিল। কিন্তু দশমাস পর তারাও দু’দিন পানি দিতে না পারায় সংকট এখন তীব্র আকার ধারণ করেছে। বেড়ে গেছে পানির জন্য হাহাকার। এ মুহুর্তে প্রশাসন পানির ব্যবস্থা না করলে তীব্র পানি তেষ্টায় মানুষের মৃত্যুর ঘটনাও ঘটে যেতে পারে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!