খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  হবিগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক
  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

শেখ রাসেলকে নিয়ে টেলিছবি, অভিনয় করছেন যারা?

বিনোদন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলকে নিয়ে নির্মিত হচ্ছে টেলিছবি। ১৯৭৫-এর ১৫ আগস্ট ইতিহাসের বর্বরতম রাতে বঙ্গবন্ধুসহ তাঁর পুরো পরিবার (দুই কন্যা ব্যতীত) ও নিকট আত্মীয়দের হত্যা করা হয়। সেই পুরো হত্যাযজ্ঞ লুকিয়ে থেকে শেখ রাসেল নিজ চোখে দেখেছিলেন। তবে বঙ্গবন্ধুর পরিবারের মধ্যে সব শেষে ঘাতকদের শিকার হন শেখ রাসেল।

এই গল্প ইতিহাসের পাতায় থাকলেও ভিজ্যুয়াল মাধ্যমে প্রথমবারের মতো নির্মাণ করেন নাট্যকার সহিদ রাহমান। এবার সেই গল্প তিনি আরো বৃহৎ পরিসরে নির্মাণ করতে যাচ্ছেন টেলিছবি। যার নাম দেওয়া হয়েছে ‘আমি মায়ের কাছে যাবো’।

কয়েক দিন আগে অফিসার্স ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে টেলিছবিটির চুক্তিপত্র স্বাক্ষর ও পোস্টার উন্মোচন করা হয়। এ সময় নাট্যকার সহিদ রাহমানসহ উপস্থিত ছিলেন টেলিছবির নির্মাতা হাসান রেজাউল, ক্রিয়েটিভ ডিরেক্টর প্রসূন রহমান, শেখ রাসেল চরিত্রে অভিনয় করতে যাওয়া শিশুশিল্পী দিহান, বঙ্গমাতা চরিত্রের শিল্পী জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, শেখ কামাল চরিত্রের অভিনেতা ক্রিশ্চিয়ানো তন্ময়, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন। সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

সহিদ রাহমান জানান, টেলিছবিটির শুটিং শুরু হবে আগামী ১০ মে। যেহেতু ১৬ জুন ছবিটির প্রিমিয়ার শো হবে ভারতের কলকাতা ও দিল্লিতে, তাই তার আগেই সব কাজ শেষ হয়ে যাবে।

এরপর ঢাকাতেও বেশ আড়ম্বরের সঙ্গে ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

পরিচালক জানান, কেমন ছিল রাসেলের জীবনের ১০টি বছর? তার জীবনপ্রবাহের সময়গুলো ফিরে দেখা আর সৃজনশীল আবহে পুনর্নির্মাণের চেষ্টা থাকবে ‘আমি মায়ের কাছে যাবো’ নামের এই ৯০ মিনিটের টেলিছবিতে। ফ্রেম ফ্যাক্টরি নিবেদিত সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ উপন্যাস অবলম্বনে নির্মিত এই টেলিছবির ধরন হবে বায়োগ্রাফিক্যাল/জীবনালেখ্য।

খুলনা গেজেট/এএজে

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!