খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

শনিবারের মহাসমাবেশ নিয়ে খুলনা বিএনপি যা বলছে

গেজেট ডেস্ক

সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে কেন্দ্রীয় কর্মসূচি ২৭ ফেব্রুয়ারি মহাসমাবেশ সফল করার জন্য খুলনাবাসী, দলের সাহসী নেতাকর্মী, খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মী এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন খুলনা মহানগর ও জেলা বিএনপি। বিবৃতিদাতারা হলেন মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা সভাপতি এ্যাড. শফিকুল আলম মনা ও সাধারণ সম্পাদক আমির এজাজ খান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, “সরকারের সকল প্রকার দমননীতি, স্থল ও জলপথে সকল প্রকার যানবাহন বন্ধ করে জনগণকে সীমাহীন ভোগান্তিতে ফেলে জিম্মি করে বিরোধী মত দমনে জনবিছিন্ন সরকারের যে আর গণতান্ত্রিক চেহারা নেই সেটি দেশবাসীও খুলনাবাসী প্রত্যক্ষ করেছে। খুলনার কর্মসূচিতে অনুমতি না দিয়ে বাঁধা প্রদান, ৩১ জন নেতাকর্মীদের গ্রেফতার করে অস্বাস্থ্যকর থানাহাজতে সারা রাত নির্ঘুম রেখে কারাগারে প্রেরণ, শহরের হাজার হাজার নেতাকর্মীদের বাড়িতে গ্রেফতার অভিযান চালিয়ে বিএনপি পরিবারের সাথে হুমকি দুব্যবহার করে আতঙ্কিত করার পর কর্মসূচি শতভাগ সফল করার মধ্যদিয়ে আওয়ামী সরকারের প্রতি জনগণের অনাস্থা প্রকাশ পেয়েছে।”

খুলনা মহানগর ও জেলা বিএনপির বিবৃতিতে আরও বলা হয়, “বিএনপিকে ঘরের মধ্যে কর্মসূচি পালন করতে হবে। এই নির্দেশনা ও বার্তা দেবার জন্য রাষ্ট্রীয় আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করা ও দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির প্রতি রুক্ষ ও রুঢ় আচরণ শুধু অসম্মানই নয়, এটি সংবিধানের মৌলনীতি পরিপন্থি। মতপ্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ গণতান্ত্রিক ব্যবস্থার উপর আঘাত।”

বিবৃতিতে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন, “খুলনার শনিবারের জনগনের সফল সমাবেশ থেকে সরকার শিক্ষা গ্রহণ করবে যে, লাঠি-গুলি-হুমকি দিয়ে বিএনপিকে দমানো যাবে না। দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে হামলা, মামলা, গুমের মাধ্যমে রাজনীতিকে সংকুচিত করার পরিণতি হবে ভয়াবহ। সীমাহীন দুর্ণীতি লুটপাট সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ধ্বংস করা ও সাংবাদিক দমন এ সবই স্বৈরতান্ত্রিক শাসন ব্যবস্থার অংশ। দেশে একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা ছাড়া সুশাসন, আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে না। ”

বিবৃতিতে নেতৃবৃন্দ খুলনার মহাসমাবেশ সফলে খুলনা মহানগর ও জেলা বিএনপি এবং অঙ্গ দলের নেতাকর্মীদের সমন্বয়ে গঠিত ১২টি সাব-কমিটির সকল নেতৃবৃন্দ, থানা, ওয়ার্ড/ ইউনিয়নের নেতৃবৃন্দদের সাহসীকতার সাথে সকল রাষ্ট্রীয় জুলুম নির্যাতন উপেক্ষা করে সমাবেশ সফল করায় এ বিজয় অর্জন করার জন্য অভিনন্দন জানানো হয়। নেতৃবৃন্দ সমাবেশ বানচাল করতে সরকারের হীন প্রচেষ্টা ২৪ ঘন্টা যান চলাচল বন্ধ করার কারণে যে ভোগান্তি হয়েছে তার জন্য দুঃখ প্রকাশ করেন। সূত্র : প্রেস রিলিজ।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!