খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত

রোনালদো-নেইমারকে ছাড়িয়ে মেসি

ক্রীড়া প্রতিবেদক

দেড় দশক ধরে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। সেটি শুধু মাঠেই নয়; উপার্জনেও। এবারের হিসেবে অবশ্য সবাইকে ছাড়িয়ে গেছেন মেসি। রোনালদো আছেন তিনে। চারে রয়েছেন আরেক ফুটবল তারকা নেইমার জুনিয়র। গত এক বছরে বিশ্বের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ হয়েছেন পিএসজির তারকা লিওনেল মেসি।

বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রীড়াবিদদের নিয়ে করা ফোর্বসের তালিকায় এক নম্বরে জায়গা পেয়েছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার মেসি। গত ১২ মাসে মেসি আয় করেছেন ১৩৩ মিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের এনবিএ সুপারস্টার লেব্রন জেমস। যিনি লেকার্সের হয়ে খেলেন। গত এক বছরে তিনি আয় করেছেন ১২১.২ মিলিয়ন ডলার। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার।

গত এক বছরে রোনালদোর আয় ১১৫ মিলিয়ন ডলার। ৯৫ মিলিয়ন ডলার আয় করে চতুর্থ স্থানে ব্রাজিলীয় তারকা নেইমার। টেনিস নক্ষত্র রজার ফেদেরার অনেক দিন হলো আছেন কোর্টের বাইরে। এর প্রভাব পড়েছে আয়েও। সুইস কিংবদন্তি গত এক বছরে ৮১৮ কোটি টাকা উপার্জন করলেও নেমে গেছেন সাতে।

৭৩০ কোটি টাকা আয় করে শীর্ষ দশের শেষ স্থানটি দখলে নিয়েছেন জিয়ান্নিস আন্তেতোকোন্মপো। এবারই প্রথম এই তালিকায় স্থান পেয়েছেন গ্রিসের বাস্কেটবল তারকা।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!