খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  ঢাকা সেনানিবাসে এএফআইপি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রুপপুরের মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ

মোংলা প্রতিনিধি

রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারিজ মালামাল নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে লাইব্রেরিয়া পতাকাবাহী ‘এম ভি সাপোডিলা’ জাহাজ।

আজ শুক্রবার দুপুর ২টায় বন্দরের আট নম্বর জেটিতে জাহাজটি নোঙর করে। এ জাহাজে রাশিয়া থেকে তিন হাজার ২৪৩ দশমিক তিন হাজার ৫৪৫ মেট্রিক টন মেশিনারিজ পণ্য আমদানি করা হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

এম ভি সাপোডিলা জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোর্ট শিপ এজেন্ট লিমিটেডের সিনিয়র ব্যবস্থাপক অসিম সাহা জানান, গত ১৬ জুলাই জাহাজটি রাশিয়ার পিটার্সবাগ বন্দর থেকে ৯৩৪ প্যাকেজের তিন হাজার ২৪৩ দশমিক তিন হাজার ৫৪৫ মেট্রিক টন মেশিনারিজ পণ্য নিয়ে ছেড়ে আসে। দুপুরে বন্দর জেটিতে নোঙ্গর করার পর জাহাজ থেকে শ্রমিকরা পণ্য খালাস শুরু করে।চারদিনের মধ্যে এস পণ্য সম্পূর্ণ খালাস করে সড়ক পথে তা রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে।

সর্বশেষ গত ২৬ জুলাই রুশ জাহাজ ‘ এমভি ইসানিয়া’ জাহাজে করে ৪৪২ প্যাকেজের এক হাজার ২৭০ মেট্রিকটন মেশিনারিজ পণ্য আসে।

এর আগে ১১ জুলাই ‘এমভি মার্গারেট’ জুলাই ‘এমভি লিবার্টি হারভেস্ট’ ২৯ মে ‘ এমভি আনকা স্কাই’ ৬ মে ‘ এমভি আনকা সান’ ও ২৫ এপ্রিল ‘ এমভি ইয়ামাল অরলান’ জাহাজ সরাসরি রাশিয়া থেকে রুপপুরের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে। সেসব পণ্য ইতোমধ্যে রুপপুর বিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হয়েছে।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!