খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

রাষ্ট্রীয় পাটকল চালুর দাবিতে ডিসি অফিস ঘেরাও কর্মসূচী সফলে গণসংযোগ

নিজস্ব প্রতিবেদক

বন্ধকৃত ২৫টি পাটকল অবিলম্বে রাষ্ট্রীয় মালিকানায় চালু, আধুনিকায়ন করা, অবসরপ্রাপ্ত ও কর্মরত সকল শ্রমিকদের বকেয়া পাওনা এককালীন পরিশোধ করাসহ ১৪ দফা দাবিতে আগামী রবিবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় খুলনা জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও করবে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ। এ কর্মসূচী সফলে আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) খালিশপুর প্লাটিনাম গেট, ক্রিসেন্ট গেট, খালিশপুর জুট মিল গেট, চিত্রালী এলাকায় প্রচার-প্রচারণা, গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেন নেতৃবৃন্দ। প্রচারণাকালে বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তৃতা করেন পরিষদের যুগ্ম-আহবায়ক জনার্দন দত্ত নান্টু, এইচএম শাহাদৎ, মুনীর চৌধুরী সোহেল, মোস্তফা খালিদ খসরু, মিজানুর রহমান বাবু, আব্দুল করিম, আল আমিন শেখ, নূরুল ইসলাম ও আবুল হাসেম প্রমুখ। আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন খালিশপুর থানা আহ্বায়ক আলমগীর হোসেন লিটু, সদস্য সচিব আনোয়ার হোসেন, কাজী মাহামুদ মিন্টু, জসিম গাজী, শহীদুল ইসলাম ও হাফিজুর রহমান প্রমুখ।

পথসভায় নেতৃবৃন্দ বলেন, দুর্নীতি ও লুটপাটের কারণে পাটকলে লোকসান হয়েছে। অথচ তাদের এই লুণ্ঠনের ফলে সৃষ্ট লোকসানের দায় সাধারণ পাটকল শ্রমিকদের ওপর সরকার অঙ্গুলী নির্দেশ করছে। লুটপাটের জন্যই পাটকল ও পাটশিল্প আজ ধ্বংসের পথে। দুর্নীতিবাজদের অন্যায় শাস্তির ফল ভোগ করছে শ্রমিকেরা। নেতৃবৃন্দ অবিলম্বে পাটকল চালু করার জোর দাবী জানান। পথসভা থেকে আগামী ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য খুলনা ডিসি অফিস ঘেরাও কর্মসূচী সফলের জন্য শ্রমিকসহ সকলের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!