খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা, আহত ৫

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎকেন্দ্র থেকে মালামাল চুরি করে পালানোর সময় দুষ্কৃতকারীদের হামলায় ব্যাটালিয়ন আনসার সদস্যসহ ৫ জন আহত হয়েছেন।

বুধবার রাত সোয়া ১০টার দিকে বিদ্যুৎকেন্দ্রের উত্তর-পশ্চিম দিকে মেটেরিয়াল ইয়ার্ডে ৩নং টাওয়ার এলাকায় ওই ঘটনা ঘটে। রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বিষয়টি নিশ্চিত করেছেন।

সেন্ট্রি সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা ঘটনার সময় বিদ্যুৎকেন্দ্রের ওই এলাকাতে দায়িত্বে ছিলেন। রড, স্কার্ভসহ বিভিন্ন মালামাল নিয়ে কয়েক জনকে দেখে আটকাতে গেলে নিরাপত্তাকর্মীদের উপর দল বেঁধে হামলা করে তারা। এ সময় তাদের আটকে রেখে বেধড়ক মারধর করে কাছে থাকা মুঠোফোন ছিনিয়ে নেয় হামলাকারীরা।

আহতরা হলেন নিরাপত্তা সুপারভাইজার আকরাম (৫৫), সাইদুল ইসলাম (৩৭), মিন্টু বৈরাগী (৪০) ব্রজেন মন্ডল (৩০) ও আনসার ব্যাটালিয়নের হাবিলদার কামাল পাশা (৩৮)। তাদের উদ্ধার করে প্রথমে বিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরীণ চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। পরে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে অবস্থা গুরুত্বর হওয়াতে ব্রজেন মন্ডল ও আনসার সদস্য কামাল পাশাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা রুহুল আমিন সজিব বলেন, রাত ১টার দিকে তাদের হাসপাতালে আনা হয়। এদের মধ্যে দু’জনের মাথা গভীর ক্ষত থাকাতে খুলনায় রেফার্ড করা হয়েছে। অন্যদের এখানে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের প্রত্যেকের শরীরেই এলোপাতারি মারধরের জখম হয়েছে।

বিদ্যুৎকেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, রাতে প্লান্টের ৫ ইয়ার্ডের একদল ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে প্রবেশ করে মালামাল নিয়ে যাওয়ার চেষ্টা করছিল। এ সময় বাঁধা দিলে নিরাপত্তা কর্মীদের উপর হামলা হয়। এতে ৫ জন আহত হয়েছেন।

রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি নিরাপত্তা সুপারভাইজার আকরাম হোসেন বলেন, কেন্দ্রের উত্তর-পশ্চিম কোনের ৩নং টাওয়ার এলাকায় কয়েকজনকে কিছু স্কার্ভ ও রড নিয়ে পালাতে দেখে বাধা দিতে যায় তারা। এ সময় দুই দিক দিয়ে ৫০-৬০ জন সঙ্গবদ্ধ হয়ে তাদের উপর হামলা করে। এলোপাথাড়ি মারধর করে তাদের আটকে রাখে পাশের মেটেরিয়াল ইয়ার্ড থেকে মালামাল নিয়ে পালিয়ে যাচ্ছিল। তখন আনসার সদস্যরা এলে তাদের উপরও হামলা করে। এ সময় একজন আনসার সদস্যকে রড ও ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে গুরুত্বর জখম করে। পরে আরও আনসার ও পুলিশ সদস্যরা এসে গুলি ছুড়ে হামলাকারীরা পালিয়ে যায়।

তিনি আর বলেন, ৩নং টাওয়ার এলাকার পাশের তারকাটার বেড়া। হামলাকারীরা ওই বেড়া কেটে মালামালি নিতে রাতে ঝোঁপ ঝাড়ের জঙ্গল পেরিয়ে ভেতরে প্রবেশ করে। তারা লোহার রড, বিভিন্ন স্কার্ভসহ বেশকিছু মালামালও নিয়ে গেছে।

সংশ্লিষ্ট একটি সূত্র বলছে, হামলা ও মালামাল লুট করতে আসাদের সাথে পাশের গুচ্ছগ্রাম ও স্থানীয়দের সংশ্লিষ্ট রয়েছে।

৩ আনসার ব্যাটেলিয়ানের পরিচালক মোল্লা আবু সাইদ বলেন, বেসরকারি নিরাপত্তা কর্মীদের উপর হামলার খবর পেয়ে আনসার সদস্যরা এগিয়ে যায়। এ সময় তাদের উপর হামলা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। আমাদের একজন সদস্য আহত হয়েছে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশের একাধিক টিক কাজ করেছে।

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের মহা ব্যবস্থাপক মঙ্গলা হরিন্দ্রন জানান, বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তা কর্মীদের হামলার ঘটনায় রামপাল থানায় একটি দায়েরের প্রস্তুতি চলছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!