খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

রাত ৮ টার পর দোকান-শপিংমল বন্ধে নগরীতে অভিযান (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রায়ে সরকারে পূর্ব ঘোষণা অনুযায়ী নগরীর দোকান পাট বন্ধের অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার রাতে নগরীতে এ অভিযান পরিচালনা করা হয়। দু’টি ভাগে বিভক্ত হয়ে তারা গুরুত্বপূর্ণস্থনে অভিযান পরিচালনা করা হয়।

সরেজমিনে দেখা যায়, রাত ৮ টা ১ মিনিটে জেলা প্রশাসকের কার্যালয় হতে দু’টি গাড়ি বের হয়। একটি গাড়ি নগরীর ডাকবাংলা মোড়ের দিকে ও অপরটি রূপসার দিকে চলে যায়। অভিযানের সংবাদ পেয়ে ডাকবাংলা মোড়ের মোবাইল মার্কেটের দোকানগুলো শার্টার টানতে থাকে। পিকচার প্যালেস মোড় হোটেল আজমলের নীচে কয়েকয়টি মোবাইলের দোকানে অভিযান পরিচালনা করা হয়। সেখানে অভিযানের নেতৃত্ব দানকারী ম্যজিস্ট্রেট রূপায়ন দেব তাদের সতর্ক করেন। এরপর সেখান থেকে তিনি খুলনা শপিংমল, নিক্সন মার্কেট, ডাকবাংলা মোড়, পাওয়ার হাউস মোড় ও শিববাড়ি মোড় অভিযান পরিচালনা করা হয়।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রূপায়ন দেব বলেন, প্রথমদিন সতর্কতামূলক অভিযান করা হচ্ছে। আজ দু’টি টিম নগরীতে অভিযান পরিচালনা করবে। একটি রূপসা ও অপরটি ডাকবাংলা ও নিউমার্কেটের দিকে অভিযান চালাবে। অভিযানের সহায়তায় আনসার ও এপিবিএন নেওয়া হয়েছে। প্রয়োজন হলে পুলিশ ও আগামীকাল থেকে র‌্যাবের সহযোগীতা নেওয়া হবে।

তিনি বলেন, সরকারের নির্দেশনা বস্তবায়নের জন্য অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে দু’টি টিম বের হয়েছে আজ। যে সমস্ত জায়গায় বেশী বিদ্যুৎ ব্যবহার করা হয় সেখানে অভিযান চালানো হচ্ছে। আজ অভিযানের প্রথমদিন তাই দোকান মালিকরা কনফিউশনে আছেন। প্রথমদিন হওয়ায় তাদের বিরুদ্ধে জরিমানা করা হয়নি। আগামীকাল থেকে দোকান পাট খোলা রাখলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। পরের অভিযান থেকে র‌্যাব ও পুলিশের সংখ্যা বাড়ানো হবে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!