খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

রাত পোহালেই কালিগঞ্জ ও দেবহাটার ১৭ ইউপিতে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

রাত পোহালেই ২৮ নভেম্বর রোববার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাতক্ষীরার কালিগঞ্জ ও দেবহাটা উপজেলার ১৭টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই দু’টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮২ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৯ জন ও সাধারণ সদস্য পদে ৬২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

সংশ্লিষ্ট নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪১ জন ও সাধারণ সদস্য পদে ৬৪৮ জন এবং দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৫৮ জন ও সাধারণ সদস্য পদে ১৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই দু’টি উপজেলার ১৭ টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৮৯১ জন। এর মধ্যে কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৩১ হাজার ৮৬৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৭ হাজার ৯৮০ ও নারী ভোটার ১ লাখ ১৩ হাজার ৮৮৪ জন। এছাড়া দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৫ হাজার ৩৭ জন । এর মধ্যে পুরুষ ভোটার ৫২ হাজার ৯০১ জন এবং নারী ভোটার ৫২ হাজার ১৩৬ জন। দুই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৬১ টি ও ভোট কক্ষের সংখ্যা ৮৫৩। এর কালিগঞ্জ উপজেলার ১১০টি কেন্দ্রের ৫৮৬ কক্ষে ও দেবহাটা উপজেলার ৫১টি কেন্দ্রের ২৬৭টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা থাকলেও রয়েছে শঙ্কা। ভোটারদের মধ্যেও রয়েছে আতঙ্ক। এরই মধ্যে অনেকেই গণমাধ্যমে তাদের শঙ্কার কথা তুলে ধরেছেন। অভিযোগও করেছেন পাল্টাপাল্টি। নির্বাচনী অফিস ভাংচুর, পোস্টার, ব্যানার পোড়ানো ও ছেড়াসহ নানান অভিযোগ করেন অনেক প্রার্থী। নির্বাচন পূর্ববর্তী হামলার ঘটনার পাশাপাশি বোমা বিস্ফোরণের মতো ঘটনাও ঘটানো হয়েছে। এতে করে এক ধরণের ভীতিকর পরিস্থিতির মধ্যে দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাতক্ষীরার কালীগঞ্জের ১২টি ও দেবহাটার ৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ।

অপরদিকে নির্বাচন ঘিরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছেন সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির। নির্বাচন উপলক্ষে যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় ২৭ নভেম্বর মধ্যরাত ১২টা হতে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ, লঞ্চ, ইঞ্জিন চালিত সকল নৌ-যান, স্পীড বোট চলাচল বন্ধ থাকবে। এছাড়া ২৬ নভেম্বর মধ্যরাত ১২টা হতে ২৯ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলও বন্ধ থাকবে।

কালিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার অনুজ কুমার জানান, আগামীকাল ২৮ নভেম্বর সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে কালিগঞ্জের ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। আমরা আশাবাদি ভোটারা নির্বিঘ্নে ভোট দিয়ে নিজেদের পছেন্দের জনপ্রতিনিধিকে বাছাই করে নিবে।

দেবহাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা মনোরঞ্জন বিশ্বাস বলেন, নির্বাচনে ভোট গ্রহণের সব প্রস্তুতি শেষ হয়েছে। আমরা আশা করছি দেবহাটাবাসীর জন্য একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!