খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন
  স্বাস্থ্য পরীক্ষার জন্য সন্ধ্যায় খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে
  সারাদেশে নানা কর্মসূচিতে পালিত হচ্ছে মহান মে দিবস

যে একাদশ নিয়ে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ বাছাই তো বটেই, সর্বশেষ ২১ ম্যাচে হারেনি আর্জেন্টিনা। এর মধ্যে ২৮ বছর পর ঘরে তুলেছে কোপা আমেরিকার শিরোপাও। ফাইনালে হারিয়েছে ব্রাজিলকে। তাদের বিপক্ষে বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১টায় মাঠে নামছে আলবিসেলেস্তেরা।

এই ম্যাচে বেশ শক্তিশালী একাদশই সাজিয়েছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনালের একাদশই ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচেও খেলাবেন কোচ লিওনেল স্ক্যালোনি।

আছেন ভেনেজুয়েলার বিপক্ষে হালকা চোট পাওয়া মেসিও। যদিও ভয়াবহ ফাউলের শিকার হওয়ার পরও ওই ম্যাচে খেলা চালিয়ে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক। তাই তাকে নিয়ে তেমন শঙ্কা এমনিতেও ছিল না।

বর্তমানে চার জয় আর তিন ড্রয়ে আর্জেন্টিনার সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ খেলে সবগুলো জিতে ২১ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে শীর্ষে আছে ব্রাজিল। তাদের পরের অবস্থানেই আছেন লিওনেল মেসিরা।

অপরদিকে লড়াইটা ব্রাজিলের জন্য কিছুটা হলেও প্রতিশোধের। জুলাইয়েই আর্জেন্টিনার কাছে কোপা আমেরিকার ফাইনালে হেরেছে তারা। একই সঙ্গে কাতার বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের জয়রথ ধরে রাখার লড়াইও। এখানে সাত ম্যাচের সবগুলোতে জিতেছে তারা।

বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত আর্জেন্টিনাও। সাত ম্যাচে চার জয় ও তিন ড্র তাদের। এমন শক্ত প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ৯ ফুটবলার যোগ দিতে পারেননি ব্রাজিলের ক্যাম্পে। তাই অনেকটা দ্বিতীয় সারির দলই সাজাতে হয়েছে সেলেসাও কোচ তিতেকে।

গোলরক্ষক অ্যালিসন, মিডফিল্ডার ফাবিনহো ও ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো (লিভারপুল), গোলরক্ষক এদারসন ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), ডিফেন্ডার থিয়াগো সিলভা (চেলসি), মিডফিল্ডার ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), ফরোয়ার্ড রিচার্লিসন (এভারটন) এবং ফরোয়ার্ড রাফিনহা (লিডস ইউনাইটেড) এই ৯ ফুটবলারকে পাচ্ছেন না তিতে।

তাদের ছাড়াই একাদশ সাজিয়েছেন তিনি। বাংলাদেশ সময় রাত একটায় অনুষ্ঠিত ম্যাচে কোপার একাদশের কেবল চারজন ফুটবলার আছেন ব্রাজিল দলে। তারা হলেন-দানিলো, ক্যাসেমিরো, পাকুয়েতা ও নেইমার।

আর্জেন্টিনা একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ, মন্তিয়েল, রোমেরো, ওটামেন্ডি, আকুনা; ডি মারিয়া, ডি পল, পারেদেস, লো সেলসো; মেসি, লাওতারো মার্টিনেজ।

ব্রাজিল একাদশ : ওয়েভারটন, দানিলো, এডের মিলিতাও, ভারসিমো, অ্যালেক্স সান্দ্রো, ক্যাসেমিরো, গারসন,
লুকাস পাকুয়েতা, এভারটন রিবেইরো, নেইমার ও গাভি।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!