খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের বড় জয়

ক্রীড়া ডেস্ক

আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ার ২০২১ এ যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দলকে ২৬৯ রানের ব্যবধানে পরাজিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে শারমিন আক্তারের শতকের সুবাদে বাংলাদেশ সংগ্রহ করেছিল ৩২২ রান। যুক্তরাষ্ট্র অলআউট হয়েছে রানে।

৩২৩ রানের বড় লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে কোনো প্রতিরোধই গড়তে পারেনি যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দল। ৩০.৩ ওভার ব্যাটিং করলেও তারা জড়ো করেছে মাত্র ৫৩ রান। প্রথম ২৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে যুক্তরাষ্ট্র। সপ্তম উইকেটে তারা পায় ২৭ রানের জুটি।

ইনিংসে সর্বোচ্চ ১৬ রান করা টারা নরিস বিদায় নেন দলীয় ৫৩ রানে। এরপর আর কোনো রান যোগ করতে পারেনি যুক্তরাষ্ট্র। ৫৩ রানেই অলআউট হয় দলটি। ফলে ২৬৯ রানের জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৫ মেডেনসহ ১০ রান খরচ করে ২ উইকেট শিকার করেছেন সালমা খাতুন। এছাড়া, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ ২টি এবং জাহানারা আলম একটি উইকেট শিকার করেছেন।

তার আগে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ম্যাচের শুরু থেকেই বলের সাথে পাল্লা দিয়ে রান সংগ্রহ করেন শারমিন ও মুরশিদা খাতুন। তাদের উদ্বোধনী জুটিতে আসে ৯৬ রান। ৫৬ বলে ৪৭ রান করে মাঠ ছাড়েন মুরশিদা।

প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে শতক হাঁকালেন
প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে শতক হাঁকালেন শারমিন আক্তার
দ্বিতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানার সাথে শারমিন গড়েন ৪৮ রানের জুটি। নিগার বিদায় নিলে এই জুটি ভেঙে যায়। ২৬ বলে ৩৩ রানের দ্রুতগতির ইনিংস খেলেন নিগার। তৃতীয় উইকেটে বাংলাদেশের বড় সংগ্রহের ভিত গড়েন শারমিন ও ফারজানা।

শারমিন ও ফারজানার জুটিতে আসে ১৩৭ রান। ৬২ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলেন ফারজানা। তিনি আউট হলে এই জুটি ভেঙে যান। রানবন্যার এই ইনিংসে অবশ্য সফলতা পাননি রুমানা আহমেদ ও রিতু মনি। ৩ বলে ৪ রান করে রুমানা ক্যাচ আউট হন এবং ৪ বলে ২ রান করে রিতু বোল্ড আউট হন।

ষষ্ঠ উইকেটে ২৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন শারমিন ও লতা মন্ডল। ১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস দেখান লতা। অপরপ্রান্ত সম্পূর্ণ ৫০ ওভার খেলে অপরাজিত ব্যাটার হিসেবেই মাঠ ছাড়েন শারমিন। ১৪১ বলে ১৩০ রানের হার না মানা ইনিংস আসে তার ব্যাট থেকে। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে শতক হাঁকালেন তিনি। শারমিনের ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারি।

নির্ধারিত ৫০ ওভারে বাঘিনীরা সংগ্রহ করেছে ৫ উইকেটে ৩২২ রান।

সংক্ষিপ্ত স্কোর

টস যুক্তরাষ্ট্র

বাংলাদেশ ৩২২/৫ (৫০ ওভার)
শারমিন ১৩০*, ফারজানা ৬৭, মুরশিদা ৪৭, নিগার ৩৩, লতা ১৭*;
মোকশা চৌধুরী ২/৬৪।

যুক্তরাষ্ট্র ৫৩/১০ (৩০.৩ ওভার)
টারা ১৬, সিন্ধু ১৫;
ফাহিমা ২/৬, সালমা ২/১০, রুমানা ২/১১, জাহানারা ১/১৫।

বাংলাদেশ ২৬৯ রানে জয়ী।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!