খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  আজ খুলছে সব স্কুল-কলেজ
  রাতভর জ্বলছে সুন্দরবন, দেড় কি.মি. এলাকাজুড়ে আগুন

যশোরে ১৬ কেজি সোনারবার উদ্ধার মামলার চার্জশিট, অভিযুক্ত ৪

নিজস্ব প্রতিবেদক, যশোর

Coat

যশোরে প্রায় ১৬ কেজি সোনা পাচারের পৃথক মামলায় চার জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে শার্শা থানা পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই রাশেদুজ্জামান ও এসআই আনিসুর রহমান মোড়ল।

অভিযুক্ত আসামিরা হলো, শার্শা উপজেলার গোগা গ্রামের গাজীপাড়ার কামরুল ইসলাম, নড়াইল লোহগাড়ার মঙ্গলপুর গ্রামের জাহিদুর রহমান মোল্লা, হৃত্তিক কাজী ও যশোরের বেনাপোলের পুটখালির বিল্লাল হোসেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২১ মার্চ সকালে শার্শার গোগা বিজিবি ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদে জানতে পারেন, এক ব্যক্তি সোনা পাচারের উদ্দেশ্যে বাগআঁচড়া থেকে হেটে গোগা গ্রামে যাবে। এ সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা জব্বারের মোড়ে অবস্থান নেন। সকাল সাড়ে ১০টার দিকে একজনকে আসতে দেখে তাকে আটক ও তার দেহ থেকে বিশেষ কায়দায় বাধা ১৩টি সোনারবার উদ্ধার করে। যার ওজন ১ কেজি ৫শ’ ৫৬ গ্রাম। এ ঘটনায় আটক কামরুলের বিরুদ্ধে চোরাচালান দমন আইনে শার্শা থানায় মামলা করেন বিজিবির নায়েক জালাল উদ্দিন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আনিসুর রহমান দীর্ঘ তদন্ত শেষে আটক আসামির দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় কামরুলকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন।

অপরদিকে, গত ৪ এপ্রিল কায়বা বিজিবি ক্যাম্পের সদস্যরা বিকেলে চোরাচালান দমনে বাগআঁচড়া-গোগা সড়কে অবস্থান নেন। বিকেলে কায়বা গ্রামের সাহেবের ব্রিজ সংলগ্ন রাস্তায় একটি মোটরসাইকেল আসতে দেখে থামার সংকেত দেয় বিজিবি। এ সময় মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার সময় তিনজনকে আটক ও তাদের মোটরসাইকেলে বিশেষ কায়দায় রাখা ৬১টি সোনারবার উদ্ধার করে। যার ওজন ১৫ কেজি ৩শ’ ৪৬ গ্রাম। এ ঘটনায় বিজিবি’র হাবিলদার মালেক গাজী বাদী হয়ে আটক জাহিদুল, বিল্লাল ও হিৃত্তিককে আসামি করে শার্শা থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে আটক আসামিদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই তিনজনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তনন্তকারী কর্মকর্তা। চার্জশিটে আলাদা দুই মামলায় চারজনকে আটক দেখানো হয়েছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!