খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক

যশোরে মাদক মামলায় তিন কারবারির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, যশোর 

যশোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বেনাপোল সাদীপুরের তিন মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর সাত আসামিকে খালাস দেয়া হয়েছে। সোমবার অতিরিক্ত দায়রা জজ ফারজানা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো, বেনাপোলের সাদীপুর গ্রামের হাবিবুর রহমান হবি, শওকত হোসেন ও আকবর আলী ওরফে মাদক স¤্রাট আকবর। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্তি পিপি আসাদুজ্জামান।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২ ডিসেম্বর যশোর ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোলের সাদীপুর গ্রামের আকবরের বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় হাবিবুর রহমান ও শওকত হোসেনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তিতে আকবর আলীর বাড়ির একটি কক্ষে তল্লাশি করে কার্টুনের ভেতর থেকে দেড় কেজি হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক আসামিদের দেয়া তথ্যের ভিত্তিতে ১৩ জনের নাম উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন ডিবির এসআই শহিদুল ইসলাম। এ মামলার তদন্ত শেষে ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই শরিফুল ইসলাম।

মামলার দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি হাবিবুর রহমান, শওকত হোসেন ও আকবার আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাস করে কারাদন্ডের আদেশ দেন। এছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি আব্দুল হামিদ, বেবী, রুমা বেগম, আসমা খাতুন, সালাম, আতিয়ার ও আলালকে খালাস দেয়া হয়েছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!