খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

যশোরে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক, যশোর 

যশোরে কালো পতাকা মিছিল করেছে বিএনপি। তবে কর্মসূচি পালনে পুলিশ ব্যাপক বাধা দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এছাড়া, নেতাকর্মীদের মারপিট করা হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। একই সাথে দলের সাত নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন তারা। সংসদ ভেঙে দেয়ার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তারা শহরে কালো পতাকা মিছিল করে।

বিএনপি নেতৃবৃন্দ অভিযোগে বলেন, বিএনপির কালোপতাকা মিছিল করতে না দেয়ার পরিকল্পনা অনুযায়ী লাল দিঘিরপাড়স্থ জেলা কার্যালয়ে প্রবেশ পথ ব্যারিকেট দেয় পুলিশ। ফলে দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত লালদিঘির সকল রাস্তায় পথচারীদের চলাচল বন্ধ হয়ে যায়। এসব বাধা উপেক্ষা করেই বিএনপি নেতাবৃন্দ যশোর জেনারেল হাসপাতাল মোড় থেকে জেল রোড পর্যন্ত দলীয় নেতাকর্মীরা কালো পতাকা হাতে নিয়ে মিছিল করেন।

এদিকে, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের এমন আচরণে তাৎক্ষণিক দলের পক্ষ থেকে শহরের মুজিব সড়কে প্রতিবাদ মিছিল করেন নেতৃবৃন্দ।

সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, সদর উপজেলা বিএনপির পক্ষ থেকে মণিহার এলাকায় একই ঘটনার প্রতিবাদে মিছিল করার চেষ্টা করলে পুলিশ সেখানে লাঠিচার্জ করে। পুলিশের লাঠির আঘাতে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকনসহ দলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

বিএনপির নেতৃবৃন্দ দাবি করেন, জেলা যুবদল নেতা নাসির উদ্দিন লিটু, ফতেপুর ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল জলিল, চূড়ামনকাটি ইউনিয়ন বিএনপি নেতা নিজাম উদ্দিন, কচুয়া ইউনিয়ন যুবদল নেতা নাহিদ হাসান, সরকারি এম এম কলেজ ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম ও আশিকুর রহমানকে পুলিশ আটক করেছে।

পুলিশের দাবি, তারা বিএনপির কর্মসূচিতে লাঠিচার্জ করেননি। যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করে নিরাপত্তা জোরদার করা হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!