খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

যশোরে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি স্থগিত, ভোট ফেব্রুয়ারিতে

যশোর প্রতিনিধি

কর্মবিরতির সিদ্ধান্ত স্থগিত করেছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন। সংগঠনের ত্রি-বার্ষিক নির্বাচন নিয়ে জেলা প্রশাসন থেকে আশ্বাস পাওয়ায় আগামী ২৮ ডিসেম্বরের পূর্বনির্ধারিত কর্মবিরতির সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ এ শ্রমিক সংগঠনের নির্বাচন।

শ্রমিক নেতৃবৃন্দ জানান, গত ২৭ মার্চ ইউনিয়নের নির্বাচনের দিন ধার্য ছিল। কিন্তু করোনা মহামারির কারণে জেলা প্রশাসক ২৫ মার্চ ওই নির্বাচন স্থগিত করে দেন। এরপর করোনা পরিস্থিতির মধ্যেই স্থানীয় সরকারের একাধিক নির্বাচনসহ বিভিন্ন সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কেবল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বৃহত্তম এই শ্রমিক সংগঠনের করোনার দোহাই দিয়ে নির্বাচন দেয়া হচ্ছিল না। এতে করে সংগঠনের কার্যক্রম গতিহীন হয়ে পড়ে। এ অবস্থায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়ে গত ২২ ডিসেম্বর এক শ্রমিক সমাবেশ থেকে নেতারা ২৮ ডিসেম্বর ভোর ছয়টা থেকে পরদিন ভোর ছয়টা পর্যন্ত স্বেচ্ছায় কর্মবিরতি পালনের ঘোষণা দেন। এরপর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এক চিঠিতে ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটিকে জানান, নির্বাচন সংক্রান্ত স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।

ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু জানান, জেলা প্রশাসক চিঠি দিয়ে নির্বাচন স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি জানানোর পর নির্বাচন সংগ্রাম কমিটি বৈঠক করে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকে উপস্থিত ইউনিয়নের যুগ্ম সম্পাদক সেলিম রেজা মিঠু বলেন, জেলা প্রশাসক চিঠিতে উল্লেখ করেছেন সিভিল সার্জনের নির্ধারিত শর্তে আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে নির্বাচন করা যেতে পারে। যে কারণে সভা থেকে সর্বসম্মতিক্রমে কর্মবিরতির সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!