খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

যশোরে ডাকাতির ঘটনা মিথ্যা দাবি করে গ্রামবাসীর সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, যশোর

বৃহস্পতিবার দিবাগত রাতে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের ঝাউদিয়া গ্রামে একটি বাড়িতে ডাকাতির ঘটনা সাজানো বলে দাবি করেছেন গ্রামবাসী। এ ঘটনায় বিল্লাল নামে নিরীহ এক যুবককে আটকের প্রতিবাদে ও গ্রামবাসী সঠিক ঘটনা উদঘটনের দাবিতে শুত্রুবার চুড়ামনকাটি বাজারে যশোর-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে।

এ কর্মসূচিতে গ্রামবাসী দাবি করেন বাড়ির মালিক শাহানা বেগম নিজেই ডাকাতির ঘটনা ঘটিয়ে গ্রামের নিরীহ মানুষকে ফাঁসিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার পায়ঁতারা করছেন।

অভিযোগে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে ঝাউদিয়া পূর্বপাড়ার অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর কর্মচারী আলমগীর হোসেনের ঘরের গ্রিল ভেঙ্গে রাত ২ টার দিকে ৬/৭ জন ডাকাতদলের সদস্যরা ঘরের ভেতর ঢুকে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় তারা ২০ ভরি স্বর্ণালঙ্কারসহ ২৫ লাখ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। সকালে এলাকায় ডাকাতির ঘটনাটি জানাজানি হয়।

এ সময় আলমগীর হোসেনের স্ত্রী শাহানা বেগম পুলিশ ও সাংবাদিকদের জানান, ডাকাত দলের সদস্যরা ঘরে ঢুকে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে সবাইকে হাত মুখ বেধে রাখে। এ সময় তারা আমার ঘরের সকল রুমের ভেতরে ঢুকে নগদ ৩ লাখ টাকা ও ২০ ভরি স্বর্ণসহ বিভিন্ন মালামাল নিয়ে যায়।

এলাকাবাসীর অভিযোগ এ ডাকাতির ঘটনা আলমগীরের স্ত্রী শাহানা বেগম শুরুতে কাউকে চিনতে পারেননি বললেও পরে তিনি এলাকার একাধিক নিরীহ ব্যক্তিকে ফাঁসানোর জন্য হুমতি দিতে থাকেন। এরপর ডাকাতির ঘটনায় বিল্লাল নামে এক নিরীহ যুবককে সন্দেহ করে পুলিশ দিয়ে আটক করান তিনি। এ ঘটনার পর গ্রামবাসী প্রতিবাদী হয়ে ওঠেন। তারা নিরীহ যুবককে মুক্তি ও ডাকাতির ঘটনাটি পাতানো দাবি করে সুষ্টু তদন্তের দাবিতে শুত্রুবার বেলা ১১ টায় চুড়ামনকাটি বাজারে যশোর-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে। এসময় সড়কের দু’পাশে শত যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ কর্মসূচিতে ঝাউদিয়া গ্রামের দলমত নির্বিশেষে শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন। তাদের সকলের দাবি ডাকাতির সঠিক সত্যি উদঘাটন করা হোক।

মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা বলেন, পুরো ডাকাতির ঘটনাটি তাদের নিকট সাজানো মনে হয়েছে। তিনি বলেন, ভুক্তভোগী শাহানা বেগম এলাকায় সুদে কারবারী হিসাবে পরিচিত। তিনি ডাকাতির ঘটনাটি সুষ্টু তদন্তের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মানববন্ধনে বলেন, শাহানা বেগম এলাকায় মামলাবাজ হিসাবে পরিচিত। তিন ডাকাতির নাটক সাজিয়ে মামলা করে নিরীহ ব্যক্তিদের আসামী করে অর্থ হাতিয়ে নেয়ার উদ্দেশ্যেই এমন কাজ করছেন।

স্থানীয় চুড়ামনকাটি ইউনিয়নের চেয়ারম্যান দাউদ হোসেন ডাকাতির ঘটনাটি সঠিক তদন্তপূর্বক প্রকৃত তথ্য উদঘাটন করতে প্রশাসনের পদক্ষেপ দাবি করেন।

ঝিনাইদহ মহাসড়ক অবরোধের খবর পেয়ে চুড়ামনকাটি বাজারে যান কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক। তিনি ডাকাতির ঘটনাটি সঠিক তদন্ত করে দ্রæতই সত্যি উদঘটন করে অপরাধী শনাক্ত করা হবে বলে জানান।

তিনি আরো বলেন, এ বিষয়ে ইতিমধ্যে পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!