খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

যশোরে ইউপি সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের মণিরামপুর উপজেলার মশ্মিনগর ইউনিয়নের মেম্বর মনছুর দলদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি ইউনিয়ন পরিষদের পরপর ১১টি সভায় উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের মেম্বর। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে বরখাস্ত করেছে। এ সংক্রান্ত চিঠি ইউনিয়ন পরিষদে এসেছে বলে জাানিয়েছেন চেয়ারম্যান আবুল হোসেন।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মনছুর দলদারের বিরুদ্ধে একটানা ইউনিয়ন পরিষদের ১১টি সভায় উপস্থিত না থাকার অভিযোগে স্থানীয় সরকার (ইউপি পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী যশোর জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। এমন অপরাধ সংঘটিত হওয়ায় তাকে দিয়ে ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচিন নয় মর্মে সরকার মনে করে। সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে তাকে সাময়িক বরখাস্ত করা হলো। একইসাথে এই ইউপি সদস্যকে কেনো স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা ১০ কার্যদিবসের মধ্যে জানাতে বলা হয়েছে।

এ বিষয়ে ইউপি সদস্য মনছুর দলদার বলেন, আমি একটু ব্যস্ত আছি, পরে কথা বলবো। লোক আছে। এরপরে তিনি আর ফোন রিসিভ করেননি।

বিষয়টি নিয়ে মশ্মিমনগর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন বলেন, মন্ত্রণালয় থেকে ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে আমরা চিঠি পেয়েছি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!