খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

যশোরে আন্ত:জেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে বঙ্গবন্ধু আন্তঃজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতার শুক্রবার উদ্বোধন হয়েছে। প্রথম দিনে যশোর জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়ামের আউটডোর ও ইনডোর মাঠে ছয়টি খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলাগুলোয় জয় পেয়েছে, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, চাঁদপুর ও যশোর।

বাস্কেটবল প্রতিযোগিতায় খুলনা, যশোর, ঢাকা ও রাজশাহীর গ্রুপ পর্বের দুটি করে খেলা সম্পন্ন হয়েছে। খুলনা তাদের দুটি খেলায় দুটিতেই জয় পেয়েছে। দুই জয়ে খানিকটা সেমিফাইনালের দিকে এগিয়ে গেছে খুলনা। তাদের প্রথম খেলায় ৬৭-২৫ পয়েন্টে দিনাজপুরকে এবং দ্বিতীয় খেলায় ৪০-০৮ পয়েন্টের ব্যবধানে রাজশাহীকে পরাজিত করে।

এদিকে, যশোর তাদের প্রথম খেলায় চট্টগ্রামের কাছে ৩৯-৩০ পয়েন্টের ব্যবধানে হারলেও দ্বিতীয় খেলায় ঢাকাকে ৩২-২৮ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে। এছাড়া, দিনের অপর খেলায় চাঁদপুর ১৫-১২ পয়েন্টে রাজশাহীকে, ঢাকা ৫৬-২২ পয়েন্টে গাজীপুরকে পরাজিত করে।

এদিন সকাল থেকেই খেলা শুরু হলেও বিকেলে বাস্কেটবল গ্রাউন্ডে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন। অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমান্ডার (অবসর) একে সাজ্জাদ, পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ ও অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

বক্তব্য রাখেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, যশোর জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সায়েদা বানু শিল্পী, জেলা ক্রীড়া সংস্থার বাস্কেটবল পরিষদের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল, সাধারণ সম্পাদক রায়হান সিদ্দিকী প্রবাল। অনুষ্ঠান পরিচালনা করেন ক্রীড়া সংগঠক নিবাস হালদার।

অনুষ্ঠানে ঢাকার বাইরে প্রথমবারের মত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ায় কেক কাটা হয়। এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা, বাস্কেটবল ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থার পতাকা উত্তোলন করা হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের আয়োজনে ও যশোর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় স্বাগতিক যশোরসহ আটটি দল অংশগ্রহণ করছে।

প্রতিযোগিতায় ক-গ্রুপে রয়েছে চাঁদপুর, রাজশাহী, দিনাজপুর ও খুলনা। খ-গ্রুপে চট্টগ্রাম, যশোর, গাজীপুর ও ঢাকা জেলা। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে প্রতিযোগিতার সেমিফাইনালে। ৪ অক্টোবর প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!