খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত
রিজেন্ট বোর্ড সভায় সিদ্ধান্ত, রোববার থেকে ছুটি

যবিপ্রবি কর্মকর্তা সমিতির কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক, যশোর

দাপ্তরিক কাজে বাধা, কাউন্সিল শাখা হতে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের বের করে দেয়া ও রিজেন্ট বোর্ড সম্পন্নে বাধা দেয়ায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কর্মকর্তা সমিতির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ২৪ এপ্রিল রোববার থেকে পবিত্র ঈদুল ফিতরের ছুটি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শনিবার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে রিজেন্ট বোর্ডের ৭৭তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বোর্ডের সদস্যদের অনেকে সশরীরে উপস্থিত থাকার পাশাপাশি ভার্চ্যুয়ালিও যুক্ত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

রিজেন্ট বোর্ডের সভার শুরুতে বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ পরিস্থিতি ও করণীয় নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়কে আমি একটি গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা দিয়েছিলাম। এ জন্য যা যা করণীয় সবকিছুই করা হচ্ছে। এরই অংশ হিসেবে গবেষণা কার্যক্রম বৃদ্ধি এবং তা অব্যাহত রাখার জন্য একটি গবেষণা ফাউন্ডেশন গঠনের কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

যবিপ্রবির কর্মকর্তা সমিতির কার্যক্রম স্থগিতের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীবের সই করা অফিস আদেশে বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন শনিবার দাপ্তরিক কাজে বাধা, কাউন্সিল শাখা হতে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের তাদের রুম থেকে বের করে দেয়া, রিজেন্ট বোর্ডে বাধা দেয়া যা রাষ্ট্রীয় কাজে বাধা দেয়ার সামিল বিধায় উপাচার্য যবিপ্রবি আইন-২০০১ এর ১১ (১২) ধারা অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ ঘোষণায় অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। তারা প্রতিবাদ জানান। পরবর্তীতে ঈদুল ফিতরের ছুটি ঘোষণা করা হয়।

রিজেন্ট বোর্ডের সভায় উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুল মজিদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবু ইউসুফ মিয়া, যুগ্ম সচিব (উন্নয়ন-৩) সৈয়দা নওয়ারা জাহান, সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. সলিমুল্লাহ, সাভারের পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এস এম আসাদুজ্জামান, যশোরের আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ড. কাওছার উদ্দিন আহম্মদ, ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিনিয়র কনসালটেন্ট ডা. এমএ রশীদ, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আহসান হাবীব, যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসান, সরকারি এম এম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার, রিজেন্ট বোর্ডের সচিব ও যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!