খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
  রাজবাড়ীতে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

মোংলায় ডে বোট অপারেটর প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক

ইউএসএআইডি ইকোট্যুরজিম অ্যাক্টিভিটি, বন বিভাগ, ট্যুর অপারটেরস অ্যাসোসিয়েশন অফ সুন্দরবন (টোয়াস) এবং গ্রেটার সুন্দরবন ইকোট্যুরিজম সোসাইটি (জিসেটস) এর যৌথ উদ্যোগে দুই দিন ব্যপী “ডে বোট অপারেটর প্রশিক্ষণ ” কর্মসূচি মোংলা প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। ৭০ জন ডে বোট অপারেটর এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করে।

এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থতি ছিলেন মোংলা পৌরসভার সম্মানতি মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রানা দেব, সহকারী বন সংরক্ষক, চাঁদপাই রেঞ্জ, সুন্দরবন র্পূব বন বিভাগ, হাওলাদার আজাদ কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা করমজল ইকোট্যুরিজম কেন্দ্র তাজউদ্দীন আহমেদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা ট্যুরিস্ট পুলিশ সুন্দরবন অঞ্চল এন নাজমুল আযম ডেভিড, সভাপতি (জিসেটস) জনাব মঈনুল ইসলাম, সভাপতি টোয়াস এইচ এম দুলাল, সভাপতি মোংলা জালিবোট অ্যাসোসিয়েশন মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মোংলা জালিবোট অ্যাসোসিয়েশন নুর আলম, সাংবাদিক ও সমাজ কর্মী জনাব আহসান হাবিব হাসান, সভাপতি মোংলা প্রেস ক্লাব। এ ছাড়াও আরো অনেক গণ্যমান্য ব্যক্তাবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে সুন্দরবনরে ইতিহাস ও ইকোসিস্টেম, টেকসই পর্যটন ব্যবসা, গাইডিং এর প্রাথমিক ধারণা, ভ্রমণে করণীয় ও বর্জনীয়, ভ্রমণের নিরাপত্তা এবং সুরক্ষা এবং সুন্দরবনরে ভ্রমণ নীতিমালা সর্ম্পকে আলোচনা করা হয়।

উক্ত প্রশিক্ষণে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. ওয়াসিউল ইসলাম, ডেপুটি চিফ অফ পার্টি ইউএসএআইডি ইকোট্যুরিজম অ্যাক্টিভিটি এবং জনাব মো. সরোয়ার জাহান, এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট স্পেসালিস্ট, ইউএসএআইডি ইকোট্যুরজিম অ্যাক্টিভিটি।

এছাড়াও ভিন্ন ভিন্ন বিষয়ে আলোচনা করেন এন নাজমুল আযম ডেভিড, তানজির হোসেন রুবেল, ফেমাস ট্যুরস বিডি এবং শাহেদী ইসলাম রকি, মাহির ট্যুরিজম।

এই প্রশক্ষিণ কর্মসূচির মাধ্যমে ডে বোট অপারেটরদের দক্ষতা বৃদ্ধি পাবার মাধ্যমে সুন্দরবনে টেকসই পর্যটন উন্নয়ন, প্রচারে এবং স্থানীয়দের জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বর্পূণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

-প্রেস বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!