খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

মোংলায় দূর্বৃত্তদের হামলায় গুরুত্বর আহত ওয়ার্ড মহিলা আ’লীগের সভাপতি

মোংলা প্রতিনিধি

মোংলায় মুখোশধারী দূর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মানবাধিকার কর্মী শিউলী ইয়াসমিন (৪৫)। বন্দর এলাকার পাওয়ার হাউজ মোড়ে দলীয় কার্যালয়ের সভায় যাওয়ার পথে শুক্রবার বিকালে এ হামলার ঘটনা ঘটে। এ সময় এলোপাথাড়ি মারধরসহ প্রকাশ্যে রাস্তার ওপর তাকে শ্লীলতাহানি করা হয়েছে। গুরুত্বর আহত অবস্থায় প্রথমে তাকে মোংলা থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এ ঘটনায় শনিবার মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগে জানানো হয়েছে, এলাকার বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরোধিতা করায় একটি মহল তার ওপর দীর্ঘদিন ধরে নাখোশ এবং তাকে ঘায়েল করতে নানা চক্রান্তে লিপ্ত হয়। তাই জীবননাশের হুমকির মুখে গত তিন মাস আগে মোংলা থানায় সাধারণ ডায়েরি করেন শিউলী ইয়াসমিন। এতে ওই মহলটি ক্ষুব্দ হয়ে ওঠে। গতকাল শুক্রবার বেলা ২টার দিকে শিউলী ইয়াসমিন বন্দর এলাকার পাওয়ার হাউজ মোড়ে দলীয় কার্যালয়ে এক সভায় যোগদানের জন্য যাওয়ার সময় পথিমধ্যে মটরসাইকেল যোগে আসা ৩-৪ জন মুখোশধারী তার গতিরোধ করে এবং গালমন্দ করে। কোন কিছু বুঝে ওঠার আগেই মুখোশধারীরা ধারালো অস্ত্র দিয়ে শিউলী ইয়াসমিনকে মাথায় আঘাত করে মাটিতে ফেলে দেয়। এ সময় লোহার রড ও লাঠি দিয়ে এলোপাথাড়ি মারধরসহ প্রকাশ্যে রাস্তার ওপর বিবস্ত্র এবং শ্লীলতাহানি করে।

এক পর্যায়ে তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে মুখোশধারীরা মটরসাইকেল যোগে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এ ঘটনার বিষয় শিউলী ইয়াসমিন পৌর সভার বন্দর এলাকা ৪নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন এবং পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির কর্মী হিসেবে কাজ করছেন। তাই বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরোধিতা করায় এলাকার একটি মহল তার জীবননাশে নানা প্রচেষ্টায় লিপ্ত রয়েছে।

তিনি আরও জানান, হামলাকারীদের মধ্যে মোঃ সোহেল, মোঃ হুমায়ন এবং জাকির মোল্লা নামের তিনজনকে চিনতে পেরেছেন । এ হামলার ঘটনায় ওই তিনজনসহ অজ্ঞাতনামা উল্লেখ করে মোংলা থানায় শনিবার দুপুরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!