খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

মেয়েদের আইপিএলে আগের দলেই জাহানারা, সালমা ট্রেইলব্লেজারসে

ক্রীড়া প্রতিবেদক

আগামী ৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে তৃতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো সুযোগ পেয়েছেন জাতীয় দলের পেসার জাহানারা আলম। গত আসরে ভেলোসিটির হয়ে খেলা এই পেসার এবারো আছেন একই দলে। অন্যদিকে প্রথমবারের মতো এই লিগে সুযোগ পাওয়া সালমা খাতুন সুযোগ পেয়েছেন ট্রেইলব্লেজারসে।

প্রথমবারের মতো টুর্নামেন্টে সুযোগ পাওয়ায় আনন্দ অনুভূতি প্রকাশ পেয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুনের কণ্ঠে। বলেছেন, ‘মাত্রই শুনলাম ট্রেইলব্লেজারসের হয়ে সুযোগ পেয়েছি। আরব আমিরাতে যাওয়ার আগে প্রস্তুতি নিতে মাত্রই ঢাকায় পৌঁছালাম। কিছুদিন প্রস্তুতি নেওয়ার সুযোগ পাবো। আশা করি, সুযোগ পেলে নিজেরে সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’

এদিকে গত বছর ভেলোসিটির হয়ে খেলা জাহানারা আগের অভিজ্ঞতাই কাজে লাগাতে চাইছেন এবার। বাংলা ট্রিবিউনকে বললেন, ‘যেহেতু আগের বছর খেলেছি, ওখানকার পরিবেশ সম্পর্কে অবগত আছি। আগের অভিজ্ঞতা এবার কাজে লাগবে। সে জন্য মিরপুরে কিছুদিন ধরেই প্রস্তুতি নিচ্ছি। আশা করি, দেশ ছাড়ার আগে যতখানি ঘাটতি আছে, সেটা দূর করতে পারবো।’

প্রথম আসরে দুই দল নিয়ে একটি ম্যাচ আয়োজন করা হলেও গত দুই আসরে তিনটি করে দল অংশ নিচ্ছে। মেয়েদের আইপিএলের তিনটি দল হচ্ছে-ভেলোসিটি, সুপারনোভাস ও ট্রেইলব্লেজারস।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিন দলের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। চার ম্যাচের ভেন্যু শারজাহ। উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ খেলতে অক্টোবরের তৃতীয় সপ্তাহে সংযুক্ত আর আমিরাতে পৌঁছাবেন ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা। ৩ দলের ক্রিকেটারদের একই হোটেলে জীবানু সুরক্ষিত বলয়ে রাখা হবে। এবারের আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে দু’জন করে ক্রিকেটার অংশ নিয়েছেন। তবে বেশিরভাগ ক্রিকেটারই ভারতের। এ ছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদেরও জায়গা হয়েছে।

৪ নভেম্বর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাস ও ভেলোসিটির ম্যাচ দিয়ে শুরু হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। পরদিন ৫ নভেম্বর একই ভেন্যুতে জাহানারার ভেলোসিটি লড়বে সালমার ট্রেইলব্লেজারসের বিপক্ষে। পরের দিন ট্রেইলব্লেজারস-সুপারনোভাসের ম্যাচ দিয়ে শেষ হবে লিগ পর্ব। তিন ম্যাচে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দুই দল ৯ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে শারজাহতে। এবারের আসরে তিন দলের অধিনায়ক হারমানপ্রীত কর, স্মৃতি মন্ধানা ও মিতালি রাজ। আইপিএলের মতো এই প্রতিযোগিতাতেও দলগুলো একাদশে রাখতে পারবে চার বিদেশি ক্রিকেটার।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!