খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপিং চূড়ান্ত

মেসি-রোনালদো দ্বৈরথ গ্রুপ পর্বে

ক্রীড়া প্রতিবেদক

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের এল ক্লাসিকো জগত খ্যাত। গত এক দশকে তা ভিন্ন মাত্রা পেয়েছিল। আর সেটা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালাদোর কারণে। ম্যাচের ভেতরও খণ্ড লড়াই চলত সময়ের আলোচিত দুই ফুটবলারের মধ্যে, রোমাঞ্চ জাগাত মেসি-রোনালদো দ্বৈরথ। তবে রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো জুভেন্টাসে পাড়ি জমানোর কারণে ওই ছন্দে ছেদ পড়ে। অনেক দিন দেখা হয় না মেসি-রোনালদোর লড়াই। আফসোসে পুড়তে থাকা ভক্তদের জন্য সুখবর দিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র। বৃহস্পতিবার রাতে সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিত হয়েছে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র। ভক্তদের শিহরণ জাগিয়ে একই গ্রুপে পড়েছে মেসির বার্সেলোনা ও রোনালদোর জুভেন্টাস। গ্রুপ পর্বে দুটি ম্যাচে খেলা যাবে মেসি-রোনালদোর লড়াই।

‘জি’ গ্রুপে পড়েছে বার্সেলোনা ও জুভেন্টাস। বাকি দুই ক্লাব ইউক্রেনের ডায়নামো কিয়েভ ও হাঙ্গেরির ফেরেন্সভারোস। গেল মৌসুমে বার্সেলোনা কোয়ার্টার ফাইনালে বিধ্বস্ত হয়েছিল বায়ার্ন মিউনিখের কাছে। জুভেন্টাসের বিায় হয়েছিল শেষ ষোলো থেকে।

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ পড়েছে এ গ্রুপে। সঙ্গে আছে স্পেনের আটলেটিকো মাদ্রিদ। এছাড়া আছে অস্ট্রিয়ার সালসবুর্ক ও রাশিয়ার লোকোমোতিভ মস্কো। ‘বি’ গ্রুপে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। বাকি তিন ক্লাব ইতালির ইন্টার মিলান, ইউক্রেনের শাখতার দোনেৎস্ক এবং জার্মানির বরুশিয়া মনশেনগ্লাডবাখ। ‘সি’ গ্রুপে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। তাদের সঙ্গে আছে পর্তুগালের পোর্তো, গ্রিসের অলিম্পিয়াকোস ও ফ্রান্সের মার্সেই।

প্রতি গ্রুপ থেকে দুটি করেল উঠবে নকআউট পর্বে। সেই হিসেবে জমজমাট লড়াইয়ের আভাস দিচ্ছে গ্রুপ ‘ডি’। এখানে ২০১৮-১৯ আসরের চ্যাম্পিয়ন লিভারপুলের সঙ্গে আছে নেদারল্যান্ডসের আয়াক্স, গতবারের কোয়ার্টার-ফাইনালিস্ট আটলান্টা ও ডেনমার্কের ক্লাব মিতউইলান।

‘এইচ’ গ্রুপ দারুণ লড়াইয়ের আভাস দিচ্ছে। এই গ্রুপকে বলা হচ্ছে ডেথ গ্রুপ। গতবারের রানার্সআপ পিএসজির সঙ্গে আছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও গত আসরে চমক জাগিয়ে সেমি-ফাইনালে ওঠা জার্মান ক্লাব লাইপজিগ। চতুর্থ ক্লাবটি তুরস্কের ইস্তানবুল বাসাকসেহির। গ্রুপ পর্বের প্রথম রাউন্ডের ম্যাচ মাঠে গড়াবে আগামী ২০ ও ২১ অক্টোবর।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপিং
গ্রুপ ‘এ’ : বায়ার্ন মিউনিখ, আটলেটিকো মাদ্রিদ, সালসবুর্ক, লোকোমোতিভ মস্কো
গ্রুপ ‘বি’ : রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেৎস্ক, ইন্টার মিলান, বরুশিয়া মনশেনগ্লাডবাখ
গ্রুপ ‘সি’ : পোর্তো, ম্যানচেস্টার সিটি, অলিম্পিয়াকোস, মার্সেই
গ্রুপ ‘ডি’ : লিভারপুল, আয়াক্স, আটলান্টা, মিতউইলান
গ্রুপ ‘ই’ : সেভিয়া, চেলসি, ক্রাসনোদার, রেন
গ্রুপ ‘এফ’ : জেনিত সেন্ট পিটার্সবার্গ, বরুশিয়া ডর্টমুন্ড, লাৎসিও, ক্লাব ব্রুজ
গ্রুপ ‘জি’ : জুভেন্টাস, বার্সেলোনা, ডায়নামো কিয়েভ, ফেরেন্সভারোস
গ্রুপ ‘এইচ’ : পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, লাইপজিগ, ইস্তানবুল বাসাকসেহির

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!