খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

মুর্শিদাবাদ জেলা বিভাজনের নামকরণ নিয়ে নাগরিক কনভেনশন

কলকাতা প্রতিনিধি

মুর্শিদাবাদ জেলা বিভাজন ও জেলার ইতিহাস-ঐতিহ্য রক্ষার দাবিতে ১৭ আগষ্ট ২০২২ অরঙ্গাবাদ শহরের ডি এন সি কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল এক গণ কনভেনশন। কনভেনশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য জেলা বিভাজনকে স্বাগত জানানো এবং জেলার নামকরণে ইতিহাস ও ঐতিহ্যকে বজায় রাখা।

এই কনভেনশনটি মূলত মুর্শিদাবাদ জেলার উত্তর অংশের বিভিন্ন অরাজনৈতিক সামাজিক সংস্থা/ সংগঠন, ক্লাবের যৌথ প্রয়াস। এই কনভেনশনে জেলার প্রায় ৫০টি সামাজিক সংগঠন সহ কবি, সাহিত্যিক,বুদ্ধিজীবী,শিক্ষক/শিক্ষিকা,ছাত্র-ছাত্রীর উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

বিশিষ্ট আলোচকবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন দীপক দাস,আব্দুস সালাম, স্বাগতা স্যানাল, হেফজুর রহমান, জুলফিকার আলী, ড. সুনীল কুমার দে, কৌশিক দাস, তৌরুল ইসলাম, তারিফ হোসেন, মুজাহিদুল ইসলাম, বাসবি চৌধুরী, তাপস কুমার দাস, আমিনুল ইসলাম প্রমূখ।

আলোচনা চক্রে প্রতিটি সংগঠন/সংস্থা থেকে একজন প্রতিনিধি বিষয় নিয়ে বক্তব্য রাখেন। এ কনভেনশনে জঙ্গীপুর সাহিত্যের সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক গোলাম কাদের একটি প্রস্তাবনা পাঠ করে শোনান এবং আজকের এই যৌথ মঞ্চের একটি আগাম নাম প্রস্তাব রাখেন ‘উত্তর মুর্শিদাবাদ নাগরিক মঞ্চ’!

আলোচনা চক্রের শেষে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। শেষে প্রেস মিট করা হয় এবং কলেজ গেটের বাইরে রাস্তায় মানববন্ধন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কবি আবদুস সালাম। সমগ্র অনুষ্ঠানটি সুচারুরূপে সঞ্চালনা ও পরিচালনা করেন বিশিষ্ট শিক্ষানুরাগী গুলজার হোসেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!