খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত
  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের

মুম্বাই-চেন্নাই ম্যাচ দিয়ে রাতে পর্দা উঠছে আইপিএলের

ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাসে জুবুথুবু ক্রিকেটপ্রেমীদের জন্য উৎসবের মঞ্চ তৈরি। নানা অনিশ্চয়তাকে একপাশে রেখে আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) শুরু হচ্ছে অনেক প্রতীক্ষার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। মাঠে নয়, এবার টিভি সেটের সামনে হবে উন্মাদনা। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও তিনবারের শিরোপাধারী চেন্নাই সুপার কিংস প্রথম ম্যাচ খেলতে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে।

গত মার্চে শুরু হওয়ার কথা থাকলেও আইপিএলের ১৩তম আসর করোনায় পেছাতে হয়েছে। এই আইপিএল অনান্য বারের থেকে অনেকটাই আলাদা হতে চলেছে। মাঠ হবে দর্শকশূন্য। দর্শকদের কৃত্রিম আওয়াজেই প্রতিটি ম্যাচ খেলা হবে। ভিভো থেকে এই বছর আইপিএলের স্পনসরও বদলে গিয়ে হয়েছে ড্রিম ইলেভেন। করোনায় মারাত্মক বিপর্যস্ত ভারত থেকে সরিয়ে টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই, শারজা ও আবুধাবিতে।

সাত সপ্তাহের বেশি সময় ধরে হতে যাওয়া এই প্রতিযোগিতার প্রথম রাতে সবার চোখ থাকবে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মার দিকে। তাদের হাত ধরে ফের শুরু হচ্ছে কোনও ক্রিকেট টুর্নামেন্ট। দুটি দলই সবচেয়ে বেশি সফল ফ্রাঞ্চাইজি। রেকর্ড চারটি শিরোপা মুম্বাইর, চেন্নাইয়ের একটি কম। তবে চেন্নাই একমাত্র দল যাদের প্লে অফে খেলার শতভাগ রেকর্ড আছে এবং কেবল তারাই টানা চ্যাম্পিয়ন হয়েছে।
রোহিতের তুরুপের তাস হবেন কিয়েরন পোলার্ড, যিনি সদ্য সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সকে চতুর্থ ট্রফি জিতিয়েছেন। তার দলের শক্তি বাড়াতে রয়েছেন দুই অলরাউন্ডার- পান্ডিয়া ভ্রাতৃদ্বয় হার্দিক ও ক্রুনাল। মুম্বাইয়ের অস্ত্রাগারে রয়েছে বিশ্বের সেরা টি-টোয়েন্টি বোলারখ্যাত পেস তারকা জসপ্রীত বুমরাহ ও দক্ষিণ উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

এ বছর কাগজে কলমে চেন্নাইয়ের ব্যাটিং শক্তিশালী না হলেও ধোনির ছোঁয়ায় বদলে যেতে কতক্ষণ। টপ অর্ডারে আছেন দুই তারকা শেন ওয়াটসন ও ফাফ দু প্লেসি। বোলিংয়ে এবার নেতৃত্ব দেবেন জস হ্যাজেলউড ও স্যাম কারান। স্পিন বিভাগও শক্তিশালী- ইমরান তাহির, রবীন্দ্র জাদেজা ও মিচেল স্যান্টনার।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!