খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২
জন্মদিনের আলোচনা সভায় সিটি মেয়র

‘মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে ছাত্রনেতাদের অন্যতম সংগঠক ছিলেন তোফায়েল আহমেদ’

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু’র নেতৃত্বে তোফায়েল আহমেদ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে ছাত্রদের সংগঠিত করেছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের তৎকালীন ছাত্রনেতাদের অন্যতম নেতা ছিলেন তোফায়েল আহমেদ। তার চৌকষ নেতৃত্বে সেসময়ে ছাত্রদের সুসংগঠিত করা হয়েছিলো। পরবর্তীতে বঙ্গবন্ধু’র নেতৃত্বে বাংলাদেশকে পুর্ণগঠনে কাজ করেছেন। জিয়ার সামরিক শাসন এবং এরশাদের স্বৈরশাসনের বিরুদ্ধে তার ভূমিকা ছিলো অন্যবদ্য। সকল গণতান্ত্রিক আন্দোলনের পলিসি মেকার ছিলেন তোফায়েল আহমেদ। তার মত ত্যাগী নেতা ছিলো বলেই আজ আওয়ামী লীগ বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায়। সেজন্যে সবাইকে তোফায়েল আহমেদের মত বঙ্গবন্ধু’র আদর্শকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদের জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময়ে বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, ফেরদৌস আলম চান ফারাজী, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, এস এম আকিল উদ্দিন, রনজিত কুমার ঘোষ, শফিকুর রহমান পলাশ, এস এম আসাদুজ্জামান রাসেল, মো. মাসুদ রানা, মো. আইয়ুব আলী, অভিজিৎ পাল, মাহামুদুর হাসান রাজেস সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!