খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

মিরপুরে বাধায় পণ্ড বিএনপির সমাবেশ

গেজেট ডেস্ক 

রাজধানীর মিরপুর ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুল ফৌজ মাঠে বিএনপির সমাবেশ বাধার মুখে পণ্ড হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা। তাদের অভিযোগ, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের লাঠিপেটা করেছেন এবং ধাওয়া দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) বিকেল ৩টায় মিরপুর ৬ নম্বর সেকশনে অনুষ্ঠিতব্য সমাবেশ আওয়ামী লীগের নেতা কর্মীদের বাধায় হতে পারেনি বলে অভিযোগ করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

আমান বলেন, ‘ডিসি অফিস থেকে আমরা অনুমতি নিয়েছি। দেড়টার দিকে আমাদের নেতাকর্মীরা জড় হচ্ছিল। তখন আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশস্থলে হামলা চালায়। বিএনপি এখানে কোনো হামলা করেনি। হামলা হয়েছে পরিকল্পিতভাবে। আমাদের শতাধিক নেতাকর্মী আহত ও গ্রেপ্তার হয়েছে। যতই প্রতিরোধ আসুক আমাদের কর্মসূচি চলছে, চলবে।’

ঢাকা মহানগর উত্তরের সাবেক সহসাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, ‘পূর্বঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার এ সমাবেশ হওয়ার কথা। সে অনুযায়ী বিপুলসংখ্যক নেতাকর্মীসহ তারা সমাবেশস্থলে যাচ্ছিলেন। আগে থেকে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্রসহ হামলা চালায়।’ তিনি কোনো রকম রক্ষা পেয়েছেন বলে জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিরপুরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশের মিরপুর জোনের ডিসি জসিম উদ্দিন মোল্লা বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা পুলিশ ও আওয়ামী লীগের ওপর হামলা চালায়। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হয়।’

এর আগে মিরপুর ১২ নম্বর সেকশনের ডি ব্লক মাঠে সমাবেশ ডাকে বিএনপি। একই স্থানে প্রয়াত আওয়ামী লীগ নেত্রী সাজেদা চৌধুরীর মৃত্যুতে দোয়া ও স্মরণসভার আয়োজন করে ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ। পরে বৃহস্পতিবার সকালে সমাবেশস্থল পরিবর্তন করে বিএনপি।।

মিরপুর ৬ নাম্বার মুকুল ফোজ মাঠে ট্রাক দিয়ে বসানো হয় মঞ্চ। অনুষ্ঠনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে আসছিলেন। তবে পরিস্থিতি খারাপ হওয়ায় পথিমধ্যে তিনি ফিরে যান বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহন ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে সারাদেশের পর ঢাকার ১৬টি স্পটে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এখন পর্যন্ত চারটি স্পটে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামপাড়া সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করেছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!