খুলনা, বাংলাদেশ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১০ মে, ২০২৪

Breaking News

  সাকিব-মুস্তাফিজের কল্যাণে টাইগারদের শ্বাসরুদ্ধকর জয়
  শাহজাদপুরে সড়ক দুর্ঘটনার নিহত ২, আহত ৬
  খাদ্যের নিশ্চয়তা ও আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী
  রাজধানীর ডেমরায় পাইলিংয়ের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মিডল্যান্ড ব্যাংকের ৪৬ হিসাব থেকে হাওয়া তিন কোটি টাকা, ৭ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

গেজেট ডেস্ক 

জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ৪৬ গ্রাহকের তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিডল্যান্ড ব্যাংকের এক শাখা ব্যবস্থাপকসহ ৭ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের একটি সূত্র বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছে।

মামলার আসামিরা হলেন, মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের নরসিংদী শাখার ব্যবস্থাপক ও এভিপি মো. ফারুক উর রহমান, সাবেক অফিসার মো. মোকছেদুল হোসেন, সার্ভিস অ্যাসোসিয়েট ও সিএসও শাহরিন আহমেদ উর্মি, জুনিয়র অফিসার মো. হাসানুজ্জামান, এসই ও সিএসএম এস.এম লুৎফুল কবির, ইও ও সিএসএম রাজীব আহমেদ ও সার্ভিস অ্যাসোসিয়েট সনেট কুমার দাস।

মামলার এজাহারে বলা হয়, নরসিংদী শাখার ৪৬ জন হিসাবধারীর মধ্যে ১৯ জন গ্রাহকের স্বাক্ষর জাল করে জালিয়াতির মাধ্যমে ১৯টি এসওডি ঋণ হিসাব তৈরি, অবশিষ্ট হিসাবসমূহের গ্রাহকের স্বাক্ষর জাল করে নতুন হিসাব খোলা, চেকের পাতা চুরি করে স্বাক্ষর জাল করে আরটিজিএস, বিইএফটিএন, বেএসটিসিএস ও নগদ উত্তোলনের মাধ্যমে অর্থ গ্রাহককে প্রদান না করে অর্থ আত্মসাৎ করেন আসামিরা। এভাবে প্রতারণা, জালিয়াতি, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার করে ৪৬টি হিসাব থেকে বিভিন্ন সময়ে ৩ কোটি ৭ লাখ ৩২ হাজার ৩২৩ টাকা আত্মসাৎ করেন আসামিরা। ২০১৬ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সময়ে আসামিরা ধাপে ধাপে ওই অর্থ আত্মসাৎ করেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!