খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  হবিগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক
  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

মহাসড়ক জুড়ে ইজিবাইক-মাহেন্দ্র ও থ্রি-হুইলার স্ট্যান্ড, বাড়ছে দূর্ভোগ

অভয়নগর প্রতিনিধি

যশোর-খুলনা মহাসড়কের ব্যস্ততম শহর শিল্প, বাণিজ্য ও বন্দর নগর নওয়াপাড়া। আর নওয়াপাড়া বাজারের বুক চীরে চলে গেছে যশোর-খুলনা মহাসড়কটি। এ সড়কের শহরের সবচেয়ে ব্যস্ততম নওয়াপাড়া নূরবাগ মোড়। এ মোড়টির সাথেই সংযোগ রয়েছে নওয়াপাড়া টু-মণিরামপুর ভায়া কেশবপুর টু সাতক্ষীরা সড়কের। এছাড়া সংযোগ রয়েছে নওয়াপাড়ার ব্যস্ততম ক্লিনিক পাড়া ও হাসপাতাল রোডের। ফলে নওয়াপাড়া নূরবাগ রোডে ভোর থেকে গভীর রাত অবধি থাকে মানুষের বিচরণ।

নূরবাগ মোড়েই যুগ যুগ ধরে চলে আসছে স্বঘোষিত বাসস্ট্যান্ড। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বারবার এ স্থানে বাস না দাড়ানোর সিদ্ধান্ত নিলেও তা বাস্তবায়ন হয়নি কখনই। এছাড়া মোড়টিতে সড়কের গা-ঘেষে বসছে ফুটপাতের দোকানীরা।

নূরবাগ মোড়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সড়কের পাশে ফুটপাতের দোকান না বসানোর জন্য সাইনবোর্ডও দেয়া হয়েছে কয়েকবছর আগে। অথচ এ সাইবোর্ডের নিচেই বসছে ফুটপাতের দোকান। ফলে সচেতন মহলের কাছে বিষয়টি হাস্যকর হিসেবে পরিগণিত হচ্ছে। কেবল তাই নয়, ব্যস্ততম এ মোড়টিতে হঠাৎ করেই জেকে বসেছে ইজিবাইক, ইজিভ্যান ও থ্রি-হুইলার স্ট্যান্ড।

তবে এটা কেবল মোড়টিতেই নয় শহর জুড়েই যেন গড়ে উঠেছে ইজিবাইক, ইজিভ্যান ও থ্রি-হুইলার স্ট্যান্ড। সরকারের পক্ষ থেকে বারবার মহাসড়কে ইজিবাইক, ইজিভ্যান ও থ্রি-হুইলার চালনার বিষয়ে নিষেধাজ্ঞা দিলেও নওয়াপাড়া শহরে যেন দিন দিন বেড়েই চলেছে এদের সংখ্যা। বর্তমানে শহরটিতে হাজার হাজার ইজবাইক, ইজিভ্যান ও থ্রি-হুইলার চলাচল করছে। এবং দিনদিন ইজিবাইক, ইজিভ্যান ও থ্রি-হুইলার চালকরা এতোটাই বেপরোয়া হয়ে উঠেছে যে সড়কে নূন্যতম শৃঙ্খলা পরিলক্ষীত হচ্ছেনা। এমনকি সড়কের শৃঙ্খলা ফেরাতে নিয়োজিত হাইওয়ে থানা পুলিশেরও কোন তৎপরতা দেখা যাচ্ছেনা। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ গভীর ঘুমে নিমগ্ন রয়েছে। ফলে নওয়াপাড়া নূরবাগ মোড়ে প্রতিনিয়ত লেগে থাকছে যানজট।

আর যানজটে আটকা পড়ে চরম দূর্ভোগ পোহাচ্ছে সাধারণ মানুষ। কেবল তাই নয়, যানজটে আটকে থাকতে হচ্ছে ফায়ার সার্ভিসের গাড়ি ও এ্যাম্বুলেন্সসহ জরুরী পরিবহন কাজে নিয়োজিত গাড়িকেও। কেবলমাত্র কোন ভিআইপি’র এ মহাসড়কে আগমন ঘটলেই মহাসড়কে সূণশান অবস্থা নেমে আসে। দেখা যায় থানা ও হাইওয়ে পুলিশের সড়কে শৃঙ্খলা ফেরানোর তোড়জোড়। তখন সাধারণ মানুষের চলাফেরায় শৃঙ্খলা ফেরাতেও ব্যস্ত হয়ে পড়েন পুলিশ প্রশাসন। আর ভিআইপি পার হয়ে যাওয়ার পাঁচ মিনিটের মধ্যে আবার পূরনো চেহারায় ফিরে আসে যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া শহর। মহাসড়কের উপরে ইজিবাইক, ইজিভ্যান ও থ্রিহুইলার স্ট্যান্ডের পাশাপাশি সড়কটিতে দূর্ভোগ বাড়াতে দেখা যায় সড়কের পার্শ্বের
ব্যবসায়ীদের। তারা দিনভর সড়কের উপর ট্রাক ও পিকআপ রেখে মালামাল লোড আনলোডে ব্যস্ত থাকে। অথচ হাইওয়ে পুলিশের এসকল বিষয়ে কোন উচ্চবাচ্চ্য দেখা যায়না। বিশেষ করে নওয়াপাড়া হাইওয়ে থানায় নতুন ওসির আগমনের পর নওয়াপাড়া শহরে মহাসড়কের শৃঙ্খলা পুরোপুরি ভেঙ্গে পড়েছে বলে দাবি করেছেন স্থানীয় সচেতন মহল। তারা এ অবস্থা থেকে পরিত্রান পেতে হাইওয়ে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে কথা বলতে নওয়াপাড়া হাইওয়ে থানার নবাগত ওসি’র লিয়াকত হোসেনের সরকারি নম্বরে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!