খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

মহানবী (সাঃ) আমাদের জীবনের পথপ্রদর্শক : সিটি মেয়র

গেজেট ডেস্ক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবীর দিনটি সারাবিশ্বের মুসলমানদের জন্য অত্যন্ত গৌরবের। মহানবী (সা.) এর জন্ম নাহলে পৃথিবী সৃষ্টি হতো না। তাঁর জন্মের পরেই পৃথিবী নতুন করে আলোকিত হয়েছিলো। মহানবী শান্তির ধর্ম ইসলাম ও শান্তিময় সমাজ প্রতিষ্ঠার জন্য অনেক কষ্ট করেছেন। হেরা পর্বতের গুহায় তিনি ৪০ বছর বয়সে নবুয়াত লাভ করেন।

মেয়র আজ (বৃহস্পতিবার) সকালে নগর ভবন চত্বরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষ্যে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মেয়র বলেন, যখন নারীদের কোন সম্মান ছিলো না, সমাজ ব্যবস্থা ছিলো অত্যন্ত খারাপ তখনই মহানবী জন্ম গ্রহণ করেন। এই মহাপুরুষের আবির্ভাবে অন্ধকারাচ্ছন্ন মানুষ খুঁজে পেয়েছিলো আলোর দিশা। তিনি আমাদের জীবনের পথপ্রদর্শক। তাঁর সত্যের জ্যোতিতে বিশ্ববাসী হয়েছিলো উদ্ভাসিত। তাঁর আদর্শ অনুসরণ করে যদি আমরা চলতে পারি তাহলে সমাজ ব্যবস্থা আরও সুন্দর হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। ইতোমধ্যে প্রায় ২৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার-প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। পবিত্র কুরআন ও হাদিস সম্পর্কে শিশুদের ছোটবেলা থেকেই ধারণা দেওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান মেয়র।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-২ মোঃ আলী আকবর টিপু। অনুষ্ঠানে খুলনা ইমাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, কেসিসি’র শিক্ষক সমিতির সভাপতি মাওলানা নাসির উদ্দিন কাশেমী প্রমুখ বক্তৃতা করেন। এসময় সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বিভিন্ন ইসলামি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!