খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

মহসেন জুট মিলের আন্দোলনরত শ্রমিক নেতৃবৃন্দের জরুরি বৈঠক

ফুলবাড়িগেট প্রতিনিধি

খুলনার শিরোমনি শিল্প এলাকার ব্যক্তিমালিকানাধিন মহসেন জুট মিলের শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে পুর্বঘোষিত কর্মসূচি অনুযায়ি মঙ্গলবার খুলনা যশোর মহাসড়কের শিরামনিতে রাজপথ অবরোধ সফল করার লক্ষ্যে রবিবার সন্ধ্যায় শ্রমিক কলোনিতে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে নেতৃবৃন্দরা বলেন, গত ২৬ জুলাই খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে ত্রি পক্ষিয় সিদ্ধান্ত মিল মালিক বাস্তবায়ন না করায় ধাপে ধাপে শান্তিপুর্ন কর্মসূচি পালন করে আসছিলাম, দুখঃজনক হলেও সত্য মিল মালিক আমাদের চুড়ান্ত পাওনা পরিশোধের ব্যাপরে কোন পদক্ষেপ গ্রহণ না করাতে আগামি ৮ সেপ্টেম্বর রাজপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়। কিন্তু গত শনিবার কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার বিভাগীয় শ্রম পরিচালকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ মহসেন জুট মিল পরিদর্শন করেন।

এসময় শ্রমিকের চুড়ান্ত পাওনাদি পরিশোধের বিষয়ে আন্দোলনরত মিলের শ্রমিক মুক্তিযোদ্ধাদের সাথে বৈঠক করেন। বৈঠকে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাকিবুল ইসলাম বলেন, ‘ছাটাইকৃত শ্রমিকদের গ্রাচুইটি, পিএফ সহ যাবতীয় পাওনাদি পরিশোধের ব্যাপারে মিল কর্তৃপক্ষের সাথে দফায় দফায় আলোচনা করা হয়েছে । তিনি পুর্বঘোষিত কর্মসূচি ৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) বেলা ১০টা থেকে ১১টা পর্যন্ত ১ ঘন্টা রাজপথ, রেলপথ অবরোধ কর্মসূচী প্রত্যাহারের অনুরোধ করেন। যার পেক্ষিতে প্রশাসনের কর্মকর্তাদের অনুরোধে ও প্রশাসনের সাথে সমন্বয় করে মঙ্গলবারের অবরোধ কর্মসূচি ১ ঘন্টার স্থলে আধা ধন্টা করার সিদ্ধান্ত হয়।’

শ্রমিকেরা আরোও বলেন, ‌’এ কর্মসূচি অত্যন্ত শান্তিপুর্নভাবে পালন করা হবে। শ্রমিকদের এ কর্মসূচি পালনে প্রশাসন সহ সকলের সহযোগিতা কামনা করেন। ৭ সেপ্টেম্বর সোমবারের মধ্যে চুড়ান্ত পাওনা পরিশোধের বিষয়ে জেলা প্রশাসক এর মাধ্যমে লিখিত ভাবে যদি কোন সুষ্ঠু সমাধান হয় তাহলে কর্মসূচি স্থগিত করা হবে।’

বৈঠকে উপস্থিত ছিলেন মিলের শ্রমিক মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, ইঞ্জিল কাজী, মাহাতাব উদ্দিন, সাবেক সিবিএ সভাপতি শহিদুল্লাহ খা, সাধারণ সম্পাদক খান গোলাম রসুল, ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তানসহ প্রমুখ।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!