খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

মশা থেকে রক্ষার দাবিতে নগরীতে মশারি মিছিল

নিজস্ব প্রতি‌বেদক

মশার উপদ্রব থেকে নগরবাসীকে রক্ষার দাবিতে খুলনা নাগরিক সমাজের উদ্যোগে মশারি মিছিল ও সংরক্ষিত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ এপ্রিল) সকাল ১১টায় নগরীর জাতিসংঘ শিশু পার্ক থেকে মশারি মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাত রাস্তা মোড়স্থ শহীদ ডাঃ মিলন চত্বরে শেষ হয়। সেখানে সংরক্ষিত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাড. আ ফ ম মহসীনের সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাড. মোঃ বাবুল হাওলাদারের পরিচালনায় সমাবেশ ও মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তৃতা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি মহানগর সভাপতি মিজানুর রহমান বাবু, জাতীয় পার্টি নেতা শাহ মোঃ লায়েক উল্লাহ, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলান কো-অর্ডিনেটর অ্যাড. মোমিনুল ইসলাম, গণসংহতি আন্দোলন খুলনা জেলা আহ্বায়ক মুনীর চৌধুরী সোহেল, মোঃ হাবিব হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মশার উপদ্রব ঠেকাতে ড্রেন পরিস্কার ও যথাযথ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম, মশার প্রজনন স্থানসমূহ ধ্বংস, মশার প্রজনন মৌসুমের শুরুতে ওষুধ ছিটানো, ভেজালমুক্ত উচ্চমাত্রার ওষুধ ব্যবহার, ওষুধ ক্রয়-মজুদ-ব্যবহারসহ সামগ্রিক প্রক্রিয়ায় স্বচ্ছতা-জবাবদিহিতা ও দুর্নীতি বন্ধ, নিয়মিত ড্রেন পরিস্কার রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ সময়ে নেতৃবৃন্দ এ ব্যাপারে নগরবাসীকেও দায়িত্বশীল ও সচেতন ভূমিকা পালনের আহ্বান জানান।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বর্তমানে খুলনা মহানগরীতে মশার উপদ্রব প্রকট আকার ধারণ করেছে। বিশেষ করে কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হওয়া ও ব্যবসা-বাণিজ্য পরিচালনায় মারাত্মক বিঘ্ন ঘটছে। বৃদ্ধি পাচ্ছে মশাবাহিত রোগের ঝুঁকি। নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের ভূমিকা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!