খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

মলডোভার জালে ইতালির গোল উৎসব

ক্রীড়া প্রতিবেদক

উয়েফা নেশন্স লিগে পোল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের প্রস্তুতিটা দারুণ হলো ইতালির। দাপুটে ফুটবলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মলডোভাকে গোলবন্যায় ভাসিয়েছে রবের্তো মানচিনির দল। নিজেদের মাঠে বুধবার রাতের ম্যাচটি ৬-০ গোলে জেতে চারবারের বিশ্বচাম্পিয়নরা। জোড়া গোল করেন স্তেফান এল শারাউই। একটি করে গোল করেন ব্রায়ান ক্রিস্তান্তে, ফ্রান্সেসকো কাপুতো ও দোমেনিকো বেরার্দি। অন্য গোলটি আত্মঘাতী।

এই ম্যাচে নিয়মিত একাদশের অনেককেই খেলাননি মানচিনি। সুযোগ পেয়ে রেকর্ডে অভিষেক রাঙিয়েছেন কাপুতো। সবচেয়ে বেশি বয়সে (৩৩ বছর ৬২ দিনে) অভিষেকে ইতালির হয়ে গোল করার কীর্তি গড়েছেন তিনি।

শুরু থেকে বল দখলে আধিপত্য করা ইতালি প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায়। ১৮তম মিনিটে ক্রিস্তান্তে দলকে এগিয়ে নেওয়ার চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কাপুতো। ৩০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন এল শারাউই। ক্রিস্তান্তের ক্রস ডি-বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ছয় মিনিট পর সফরকারী ডিফেন্ডার ভেসেস্লাভ পোসমাকের আত্মঘাতী গোলে ব্যবধান আরও বাড়ে স্বাগতিকদের। প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলটি করেন এল শারাউই।

দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কিছু সুযোগ নষ্ট হওয়ার পর ৭২তম মিনিটে দলের ষষ্ঠ গোলটি করেন বেরার্দি। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল খুব কাছ থেকে জালে পাঠান সাস্সুয়োলোর এই ফরোয়ার্ড।

নেশন্স লিগে ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের ম্যাচে আগামী রোববার পোল্যান্ডের মাঠে খেলবে ইতালি। আর বুধবার নিজেদের মাঠে ডাচদের মুখোমুখি হবে প্রথম দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকা মানচিনির দল।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!