খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  তৃতীয় টি-টুয়েন্টি: জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করবে বাংলাদেশ
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

মধ্যপ্রদেশের হাসপাতালে আগুন, চার শিশুর প্রাণহা‌নি

আন্তর্জাতিক ডেস্ক

মধ্যপ্রদেশের কমলা নেহরু হাসপাতালের শিশু বিভাগে আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ‘গুরুতর অসুস্থ’ চার শিশুর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। অগ্নিকাণ্ডে শোকপ্রকাশের পাশাপাশি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার সন্ধ্যার দিকে ভোপালের হাসপাতালের তৃতীয় তালায় শিশু বিভাগে আগুনের সূত্রপাত হয়। দ্রুত ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের সময় হাসপাতালটিতে কমপক্ষে ১৫০ শিশু ভর্তি ছিল বলে দাবি করেছে দেশটির একাধিক গণমাধ্যম। তাদের দ্রুত অন্যান্য ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন শিশুদের স্বজনরা। তারা হাসপাতালের ভেতরে ঢোকার চেষ্টা করেন। তাদের নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন করা হয়।

ভোপালের (দক্ষিণ) পুলিশ সুপার বিজয় খাতরি বলেন, ‘আগুনের প্রকৃত কারণ এখনও জানা যায়নি। কিন্তু তা অল্প সময়ের মধ্যে নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরিবারের সদস্যরা যাতে সহযোগিতা করেন, সেই চেষ্টা করা হচ্ছে।’

এদিকে টুইট বার্তায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘ভোপালের কমলা নেহরু হাসপাতালের শিশু বিভাগে আগুনের ঘটনা দুঃখজনক। দ্রুত উদ্ধারকাজ শুরু করা হয়। ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত করবেন এসিএস (পাবলিক হেলথ অ্যান্ড মেডিকেল এডুকেশন) মহম্মদ সুলেমান।’

তিনি বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। কিন্তু দুর্ভাগ্যবশত তিন শিশুর মৃত্যু হয়েছে। যারা গুরুতর অসুস্থ ছিল।’ আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেন তিনি।

খুলনা গে‌জেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!