খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মণিরামপুরে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ

মণিরামপুর প্রতিনিধি

যশোরের মণিরামপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুইটি মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করায় প্রায় ১’শ মন মাছ মরে পানিতে ভেসে উঠেছে বলে অভিযোগ। গত সোমবার (১৯ এপ্রিল) রাতে উপজেলার বাকোশপোল গ্রামের হাজরাপাড়ার মাঠে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ ঘের মালিক তপন কুমার দাস ও শহিদুল হকের দাবী প্রতিপক্ষ সুব্রত বেদনাথ ও তার লোকজন এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় (২০ এপ্রিল) মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় ইউপি মেম্বর বিল্লাল হোসেন জানান, বাকোশপোল গ্রামের হাজরাপাড়ার মাঠে সনৎ দেবনাথ ও তার শরিকদের কাছ থেকে এক একর ১৩ শতক জমি লিজ নিয়ে ঘের নির্মাণ করেন তপন কুমার দাস। তার পাশেই সাবেক ইউপি মেম্বর আতিয়ার রহমানের কাছ থেকে ৮৪ শতক জমি লিজ নিয়ে অপর মৎস্য ঘেরটি নির্মাণ করেন শহিদুল হক। উক্ত ঘের নিয়ে ইতিপূর্বে সুব্রত দেবনাথের সাথে তপন দাসের বিরোধ শুরু হয়। অবশ্য বিষয়টি থানা পুলিশের মাধ্যমে বিরোধ মিমাংসাও হয়।

ক্ষতিগ্রস্থ তপন দাসের অভিযোগ পূর্ব শক্রতার জের ধরে সুব্রত দেবনাথ ও তার লোকজন সোমবার রাতের যে কোন সময় তার মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করেছে।

অপর ঘের মালিক শহিদুল হকের দাবী, ঘের নিয়ে ইতিপূর্বে বিরোধ হলে তিনি তপন দাসের পক্ষে কথা বলায় প্রতিশোধ হিসেবে সুব্রত দেবনাথ তার মৎস্য ঘেরেও একই রাতে বিষ প্রয়োগ করে। এতে ২ ঘেরের প্রায় এক’শ মন বিভিন্ন প্রজাতির মাছ মরে পানিতে ভেসে ওঠে।

জানতে চাইলে এমন অভিযোগ অস্বীকার করে সুব্রত দেবনাথ দাবী করেন, তপন দাস ও শহিদুল হক এলাকায় অনেক ঋণগ্রস্থ হওয়ায় পাওনাদারদের চোখ ফাঁকি দিতে পরিকল্পিতভাবে নিজেরা ঘেরে বিষ প্রয়োগ করতে পারে।

মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, উক্ত ঘটনায় মৎস্য ঘের মালিক তপন দাস ও শহিদুল হক থানায় লিখিত অভিযোগ করেছেন। বিষয়টির তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!