খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

মণিরামপুরে জাতীয় পতাকা অবমাননার দায়ে সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক বরখাস্ত

মণিরামপুর প্রতিনিধি

মহান বিজয় দিবসে যশোরের মণিরামপুর সোনালী ব্যাংক শাখায় জাতীয় পতাকা অবমাননার অভিযোগে ব্যাংকের শাখা ব্যবস্থাপক ফারুকুজ্জামানকে সাময়িক বরখাস্ত এবং ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য জাহাঙ্গীর আলমকে অব্যাহতি দেয়া হয়েছে। সংশ্লিষ্ট ব্যাংকের খুলনা ও জেলা উর্দ্ধতন কর্তৃপক্ষ তদন্তপূর্বক এমন ব্যবস্থা গ্রহণ করেছেন বলে নিশ্চিত করেন মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বুধবার মহান বিজয় দিবস পালন উপলক্ষ্যে মণিরামপুরের সকল সরকারি দপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এদিন সকাল সাড়ে ৮টার দিকে মণিরামপুর সোনালী ব্যাংকের সামনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে জটলা করতে দেখা যায়। এসময় লক্ষ্য করা যায় সোনালী ব্যাংক শাখায় যে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে তা ছিল অফিস-ঘর পরিস্কার করার মপ ব্রাশের হাতলে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, সহকারী কমিশনার (ভূমি) পলাশ কুমার দেবনাথ ও থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম। এক পর্যায় প্রশাসনের কর্মকতারা জাতীয় পতাকা অবমাননার বিষয়টি প্রত্যক্ষ করেন।

এরই জের ধরে বৃহস্পতিবার বিকেলে বিষয়টি তদন্ত করতে মণিরামপুরে আসেন সোনালী ব্যাংক খুলনার জেনারেল ম্যানেজার রেজাউল করিম ও প্রিন্সিপাল অফিস যশোরের ডেপুটি জেনারেল ম্যানেজার শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। এক পর্যায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে গঠিত তদন্ত কমিটির মাধ্যমে প্রাথমিকভাবে প্রকাশ পায় মহান বিজয় দিবসে মণিরামপুর সোনালী ব্যাংক শাখায় জাতীয় পতাকা উত্তোলনে অবমাননা করা হয়েছে। এমন অভিযোগে শাখা ব্যবস্থাপক ফারুকুজ্জামানকে সাময়িক বরখাস্ত করে জেলা অফিসে সংযুক্ত করাসহ ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য জাহাঙ্গীর আলমকে সোনালী ব্যাংক মণিরামপুর শাখা থেকে অব্যাহতি দিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর সুপারিশ করা হয়। ঘটনায় তদন্তের বিষয়টি নিশ্চিত করেন সোনালী ব্যাংক যশোর প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম।

এ ব্যাপারে জানতে চাইলে সাময়িক বরখাস্ত হওয়া মণিরামপুর সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক ফারুকুজ্জামান বলেন, জাতীয় পতাকা উত্তোলনের জন্য এক আনসার সদস্যসহ কয়েকজনকে দায়িত্ব দেয়া হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!