খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

ভালবাসার খুলনা গেজেট এগিয়ে যাক

মামুন অর রশিদ

দেখতে দেখতে যাত্রা শুরুর তিন বছর পার করলো দক্ষিণাঞ্চালের সবচেয়ে তথ্য সমৃদ্ধ অনলাইন নিউজ পোর্টাল খুলনা গেজেট। বিগত তিন বছরে পোর্টালটি খুলনাঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। বর্তমানে এক ঝাঁক দক্ষ সংবাদকর্মী সংবাদ সংগ্রহ, প্রক্রিয়াকরণ ও পরিবেশনের কাজে নিয়োজিত রয়েছেন।

তথ্য ও প্রযুক্তির অভাবনীয় সাফল্যেও মহাসড়কে হাটছে বাংলাদেশ, তারই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় বাংলাদেশ এখন স্বপ্ন দেখছে স্মার্ট বাংলাদেশ রূপান্তরের। অনলাইন-এর যুগে গণমাধ্যমের ছড়াছড়ি ও কাড়াকাড়ি চারিদিকে কে কার আগে সংবাদটি তার পাঠক ও দর্শকের কাছে পৌছে দিতে পারে। অনলাইন নিউজ পোর্টালগুলো সারাক্ষণই সংবাদের আপডেট দিতে থাকে।

‘সবার আগে সঠিক খবর’ শ্লোগানকে ধারণ করে ২০২০ সালের ১৩ জুলাই অনলাইন নিউজ পোর্টাল খুলনা গেজেটের যাত্রা শুরু করে। নিয়মিত সংবাদ পরিশেনের পাশাপাশি এই অঞ্চলের প্রান্তিক মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। গণযোগাযোগ ও সাংবাদিকতা এই মাধ্যমের একজন শিক্ষক একই সাথে একজন সংবাদ পাঠক হিসেবে খুলনা গেজেটের কিছু অনন্য বৈশিষ্ট্য বলতে চাই। যাত্রা শুরুর পর থেকেই পোর্টালটি নিরপেক্ষ, বিশেষ সংবাদ ও অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে চলেছে। দেশের মূলধারার জাতীয় গণমাধ্যমের মতই নিউজ পোর্টালটি বাংলাদেশ, রাজনীতি, অর্থনীতি, আন্তর্জাতিক, খুলনাঞ্চল, খেলা, আইটি, শিক্ষা, লাইফস্টাইল, বিনোদন, মুক্তভাবনা, ইসলাম ও জীবন, সোশ্যাল মিডিয়া, চিকিৎসা, চিত্র বিচিত্র, ইত্যাদি বিষয়ে প্রতিবেদন প্রচার করে। এছাড়াও পোর্টালটির বিশেষত্ব হলো এটির আর্কাইভ ব্যবস্থা, যা পাঠক খুব সহজেই পুরোনো দিনের সংবাদ পড়তে পারে। বাংলাদেশের সবচেয়ে বড় উন্নয়ন পদ্মা সেতু নিয়ে স্পেশাল সেকশন তৈরি করে ‘উন্নয়নের সরণিতে পদ্মা সেত’শিরোনামে নিউজ ট্রিটমেন্ট দেয় এবং পরবর্তীতে একই শিরোনামে বইয়ের প্রকাশনা করা হয়।

সর্বোপরি বলবো খুলনা গেজেট খবরের ভেতর খবর তুলে এনে জনমানুষের তথ্য ক্ষুধা মিটিয়ে যাচ্ছে। আজ তার তৃতীয় বর্র্ষপূর্তি এবং ৪র্থ বর্ষে পদার্পনের জন্য জানাই প্রাণঢালা শুভেচ্ছা এবং শুভকামনা। খুলনা গেজেট আঞ্চলিক, দেশের সীমানা ছাড়িয়ে ছড়িকে পড়ুক বিশ্বের পরিমন্ডলের পাঠকের কাছে- আজকের এই দিনে খুলনা গেজেটের কাছে আমার এই প্রত্যাশা।

লেখক : প্রধান ও সহযোগী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!