খুলনা, বাংলাদেশ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ১৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা
  নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত
  বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলনকারী গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন : আদালত
  ঈদুল আজহার পর শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবার সাপ্তাহিক ছুটি বহাল থাকবে : শিক্ষামন্ত্রী
  সারা দেশে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; এসএসসিতে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ, পাসের হারে শীর্ষে যশোর, সর্বনিম্ন সিলেট বোর্ড

ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রস্তুত হচ্ছে সাতক্ষীরার শ্যামনগর

সাতক্ষীরা প্রতিনিধি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র আগমন উপলক্ষে প্রস্তুত হচ্ছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা সাতক্ষীরার উপকূলীয় উপজেলা শ্যামনগর। সফরসূচি অনুযায়ী রাষ্ট্রীয় অতিথি নরেন্দ্র মোদি আগামী ২৭ মার্চ সকাল ৯ টা ৫০ মিনিট হতে ১০ টা ২০ মিনিট পর্যন্ত শ্যামনগরের ঈশ্বরীপুরস্থ যশোরেশ্বরী কালিমন্দির পরিদর্শন করবেন।

প্রতিবেশী বন্ধুপ্রতিম রাষ্ট্রের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তাই শ্যামনগরে সাজ সাজ রব পড়েছে। মন্দির সংষ্কার থেকে শুরু করে রাস্তাঘাট সব কিছু যেন নতুন করে প্রাণ ফিরে পাচ্ছে। ইতিমধ্যে শ্যামনগর এ সোবহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রস্তুত করা হয়েছে তিনটি হ্যালিপ্যাড। আর এসব প্রস্তুতি তদারকি ও স্বচক্ষে দেখতে শুক্রবার (১২ মার্চ) শ্যামনগরের যশোরেশ্বরী কালিমন্দির পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন এনডিসি ও পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি ডা. খন্দকার মহিদ উদ্দীন। তারা প্রস্তুতির প্রয়োজনীয় প্রতিটি ক্ষেত্র তদারকির পাশাপাশি সংশ্লিষ্টদের নিয়ে বিকালে উপজেলার ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালি মন্দির প্রাঙ্গণে এক অগ্রতি পর্যালোচনা সভায় মিলিত হন।

সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তাফা কামালের সভাপতিত্বে আরো অংশ নেন সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, নিলডুমুর বিজিবি রিভারাইন কমান্ডিং অফিসার লেঃ কমান্ডার মিল্টন কবীর, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মোহাম্মদ হুসাইন সাফায়েত, শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল হক দোলন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবুজর গিফারী, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হুদা, কৈখালী কোষ্টগার্ড কর্মকর্তা আলম, পল্লী বিদ্যুৎ বিভাগের জেনালে ম্যানেজার সন্তোষ কুমার, যশোরেশ্বরী কালি মন্দিরের পুরোহিত দিলীপ মুখার্জী, বিভাগীয় ও সাতক্ষীরা জেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ মন্দির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের রাষ্ট্রীয় অতিথি। তার আগমনে সাতক্ষীরা জেলাবাসী ধন্য হবে। তিনি এই এলাকা সফর করার পর শ্যামনগর শুধু বাংলাদেশে নয় ভারতেও ফোকাস হবে। পুরো ভারতবর্ষ শ্যামনগর সম্পর্কে জানবে।

তিনি আরো বলেন, একজন রাষ্ট্রীয় মেহমানকে কিভাবে আপ্যায়ন করতে হয় এই এলাকার মানুষ সেটা জানে। আমাদের আতিথিয়তা সম্পর্কে তাদেরকে জানাতে হবে। এর মাধ্যমে এলাকার পর্যটন শিল্প বিকশিত হবে। সকলে এক সাথে কাজ করে সফল অনুষ্ঠান করতে হবে। এখানকার নিরাপত্তার দায়িত্বে থাকবে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। তাদের চাহিদা অনুযায়ী আমাদের পক্ষ থেকে সকল প্রকার সাহায্য করা হবে। সে উপলক্ষে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনটি হেলিপ্যাড নির্মাণ, মন্দির সংস্কারসহ সকল কার্যক্রম অব্যাহত আছে।

খুলনা রেঞ্জ ডিআইজি ডা. খ মহিদ উদ্দীন বলেন, নরেন্দ মোদি আমাদের এখানে আসবেন এটি আমাদের জন্য সুখের বার্তা। মেহমানের মেহমানদারী করার ঐতিহ্য আমাদের আছে। নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের সেটা আমরা করবো। অতিথির কোন প্রকার সমস্যা না হয় সে দিকে খেয়াল করতে হবে। স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) দায়িত্বে থাকলেও পুলিশের যথাযথ দায়িত্ব পালন করে যেতে হবে। অতিথির আম্পানের বা নিরাপত্তায় কোন রকম সমস্যা হলে দায়িত্বে থাকা সকলে যথাযথভাবে জবাব দিতে হবে। আইন-শৃঙ্খলা বজায় রাখতে সরকারের নির্দেশনানুযায়ী সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শ্যামনগরের ঈশ্বরীপুর যশোরশ্বরী মন্দির পরিদর্শন জেলাবাসীর জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব বর্ষের বড় উপহার। এই সময় জেলা প্রশাসক হিসেবে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। শ্যামনগরবাসীর পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমরা স্বাগত জানাবো। রাষ্ট্রীয় অতিথির সামনে জেলার ইতিহাস ঐতিহ্য ফুটিয়ে তুলতে কমসূচি গ্রহণ করছি। গণপূর্ত বিভাগের মাধ্যমে এই কাজটি করা হবে।

তিনি আরো বলেন, হেলিপ্যাড থেকে মন্দির প্রাঙ্গণ পর্যন্ত মুজিববর্ষ এবং বাংলাদেশের উন্নয়ন সেটিও ফুটিয়ে তোলা হবে। সেটা করতে সকল বিভাগের কর্মকর্তার রাত দিন একাকার হয়ে কাজ করছেন। সাতক্ষীরার এই এলাকা বিভিন্ন মানুষের আগমনে উপকৃত হবে। এটার যে সুবিধা এলাকার মানুষ ভবিষ্যতেও ভোগ করতে পারবেন।

সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, আমাদের বন্ধু দেশ ভারতের প্রধানমন্ত্রী এই জেলায় আসছে এটি বড় আনন্দের খবর। অনুষ্ঠান সূচিতে আধাঘন্টা বলা হলেও চার ঘন্টার প্রস্তুুতি রাখতে বলা হয়েছে। রাষ্ট্রীয় অতিথির জন্য জেলা পুলিশের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা থাকবে। নিরপত্তার ব্যাপারে জিরো টলারেন্স থাকবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!