খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

ব্যর্থতা ভাঙতে ক্রিকেটারদের গণমাধ্যম এড়িয়ে চলার পরামর্শ আকরামের

ক্রীড়া ডেস্ক

ব্যর্থতার বৃত্ত থেকে ক্রিকেটারদের উত্তরণের জন্য গণমাধ্যম এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বোর্ড পরিচালক আকরাম খান। এক্ষেত্রে গণমাধ্যমে কথা বলার পাশাপাশি গণমাধ্যমে প্রচারিত খবর পড়া থেকেও ক্রিকেটারদের বিরত থাকার আহ্বান জানিয়েছেন তিনি। ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারছেন না টেস্ট দলের অনেক সদস্য।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের সময়টা কাটছে অম্লমধুর অনুভূতি দিয়ে। ওয়ানডে দল একদিকে লাগাতার সাফল্য পাচ্ছে, অন্যদিকে বেহাল দশা টেস্ট ও টি-টোয়েন্টি দলের। বিশেষ করে টেস্টে বাংলাদেশ যেন হয়ে পড়েছে নখদন্তহীন এক প্রতিপক্ষ।

বেশ কয়েকজন ক্রিকেটার অফ ফর্মে থাকায় দুঃসময় থেকে বের হতে পারছে না টেস্ট দল। আকরাম মনে করেন, গণমাধ্যমে কথা বলার পাশাপাশি সমালোচনামূলক খবর এড়িয়ে গেলে ক্রিকেটাররা সহজেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারবেন। মূলত ফর্মহীনতায় ভোগা ক্রিকেটারদের মানসিক দৃঢ়তা বাড়ানোর লক্ষ্যেই এই পরামর্শ তার।

আকরাম বলেন, ‘মানসিক স্বাচ্ছন্দ্য বাড়াতে হবে। বেশি চাপ নিলে এটা সম্ভব নয়। আমাকে রান করতেই হবে- এটা ভাবলে হবে না। আর গণমাধ্যম এড়িয়ে চলতে হবে। এই জিনিসটা করলে ভালো হয়।’

ভারতের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের উদাহরণ দিয়ে আকরাম আরও বলেন, ‘আপনারা দেখেছেন- ভারত যখন চ্যাম্পিয়ন হয় তার আগে এক বছরের মত কোনো ক্রিকেটারকে গণমাধ্যমের সাথে কথা বলতে দেখিনি। ভালো করলে গণমাধ্যম ভালো। খারাপ করলে খবরগুলো পড়লে মানসিক চাপ বেড়ে যায়। তাই ক্রিকেটারদের মিডিয়া থেকে একটু দূরে থাকতে হবে।’




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!