খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

বেসরকারি পাটকল শ্রমিকদের ৬ দিনের কর্মসূচি ঘোষণা 

 নিজস্ব প্রতিবেদক

খুলনার আটরা মিরেরডাঙ্গা শিল্প এলাকার ব্যক্তিমালিকানাধীন মহসেন, সোনালী, এ্যাজাক্স ,আফিল, জুট স্পিনার্সসহ সকল কলকারখানা মালিকের নিকট শ্রমিক কর্মচারীদের পিএফ, গ্রাইচুটি সহ সকল বকেয়া পাওনা শ্রম আইন মোতাবেক পরিশোধের দাবিতে ৬ দিনের কর্মসূচি ঘোষনা করেছে বেসরকারী পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন ।

রবিবার (২৪ সেপ্টেম্বর)  বিকাল ৫ টায় মহসেন জুট মিল সংলগ্ন গাফফারফুড মোড়ে ফেডারেশনের অস্থায়ি কার্যালয়ে জরুরি সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২৯ সেপ্টেম্বর বিকাল ৩ টায় গাফফারফুড মোড়ে শ্রমিক জনসভা এবং জনসভা শেষে মহসেন জুট মিলের মালিকের কাছে বকেয়া পাওনাকৃত শ্রমিকরা মিলের জমি দখল করবেন বলে ঘোষনা দেন।

কর্মসূচি অনুযায়ী আগামী ২ অক্টোবর সোমবার খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের দপ্তরে সামনে সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত অনশন, ৫ অক্টোবর আফিল জুট মিলের শ্রমিকদের চুড়ান্ত পাওনার হিসাব শ্রম দপ্তরে প্রেরণ এবং শ্রম আইন মোতাবেক টাকা না দেওয়ায় মিলের প্রধান ফটকে তালা লাগিয়ে দেওয়া। আগামী ৬ অক্টোবর ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা ও জনসভা শেষে এ্যাজাক্স মিলের জমি দখল করবেন শ্রমিকরা । ৮ অক্টোবর রবিবার সকাল ১০ টায় জুট স্পিনার্স মিলের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি ও ৯ অক্টোবর সোমবার সকাল ১০ টায় ঢাকা প্রেসক্লাবের সামনে মানববন্ধন।

বেসরকারী পাট, সুতা , বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাব উদ্দীন, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলী, আফিলউদ্দিন, কাশেম , মোঃ বাবুল শেখ , মোঃ লুৎফর, বাবুল হোসেন প্রমুখ ।

সভায় বন্ধকৃত ব্যক্তিমালিকানা জুট মিল চালু ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের জোর দাবি জানানো হয় । এছাড়া আগামী ২৪ জানুয়ারি বিকাল ৪ টায় এ্যাজাক্স জুট মিল শ্রমিক ইউনিয়ন অফিসে একই দাবীতে শ্রমিক জনসভা করার সিদ্ধান্ত গৃহিত হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!