খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  বুড়িমারী এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

বেরোবিতে ইফতার নিষিদ্ধের প্রতিবাদে গণ-ইফতার 

বেরোবি প্রতিনিধি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা গণইফতার কর্মসূচি পালন করেছেন।

বুধবার (১৩মার্চ) দ্বিতীয় রমজানে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে শিক্ষার্থীরা এ গণইফতার কর্মসূচি পালন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমামসহ শত শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

গণইফতারে অংশ নেওয়া পলাশ নামের এক শিক্ষার্থী বলেন, সিয়াম বা রোজা ইসলামের অন্যতম একটি অংশ। কিন্তু শাবিপ্রবি ও নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টিকে বন্ধ ঘোষণা করেছে। তারই প্রতিবাদে আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদস্বরুপ গণইফতারের আয়োজন করেছি। বেরােবির গণইফতার কর্মসূচি তার জ্বলন্ত উদাহরণ।

এ বিষয়ে মুজাহিদুল নামে আরেক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ে যদি সাংস্কৃতিক অনুষ্ঠান খুব ধুমধামে হতে পারে, তাহলে সেখানে কেন ইফতার হতে পারবে না? শাবিপ্রবি এবং নোবিপ্রবি এর এই সিদ্ধান্তের আমরা তীব্র নিন্দা জানাই।

আয়োজকরা আরও জানান, আমরা সাধারণ শিক্ষার্থীরা নিজেদের টাকা দিয়ে আজকের গণইফতার কর্মসূচি আয়োজন করেছি যাতে ইফতার মাহফিলের সংস্কৃতি আরও ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীদের দাবি যত দ্রুত সম্ভব ইফতার নিয়ে বিজ্ঞপ্তি তুলে নিতে হবে এই দুটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!