খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  আজ খুলছে সব স্কুল-কলেজ
  রাতভর জ্বলছে সুন্দরবন, দেড় কি.মি. এলাকাজুড়ে আগুন

বেনাপোল চেকপোস্টে আইজিএম ডাটা এন্টির উদ্বোধন

শার্শা প্রতিনিধি

আমদানি রপ্তানি গতিশীল ও সহজীকরণ করতে মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ১১ টার সময় বেনাপোল চেকপোস্ট জিরো পয়েন্টে আইজিএম এন্টির উদ্বোধন করেছেন বেনাপোল কাস্টমস কমিশনার মো: আজিজুর রহমান।

এসময় তার উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম, ডেপুটি কমিশনার অনুপম চাকমা, বেনাপোল বন্দরের উপ-পরিচালক পরিচালক মামুন কবির তরফদার সহ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান,ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৩৫০ থেকে ৪০০ আমদানিকৃত পন্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে আমদানি হয়ে থাকে। একই পথে আবার বেনাপোল বন্দর থেকে ১শ’ থেকে দেড় শ’ পণ্যবাহী ট্রাক ভারতে রপ্তানি হয়ে থাকে। পূর্বে ভারত থেকে আমদানি পণ্য বেনাপোল বন্দর প্রবেশের সময় তিন জায়গায় এন্ট্রি করতে হতো। এক্ষেত্রে একটি পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে ঢুকতে সময় লাগতো ২০ থেকে ২৫ মিনিট। এতে আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যাহত হতো। আমরা দীর্ঘদিন ধরে তিন জায়গার পরিবর্তে এক জায়গায় ডাটা এন্ট্রি করার জন্য আবেদন করে এসেছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সকালে তিন জায়গায় ডাটা এন্ট্রি পরিবর্তে এক জায়গায় ডাটাএন্ট্রির উদ্বোধন করলেন। এক জায়গায় ডাটা এন্ট্রির ফলে আমদানি-রপ্তানি গতিশীলতা বৃদ্ধি পাবে এবং সহজীকরণ হবে।

বেনাপোল কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমান জানান,তিন জায়গায় ডাটাএন্ট্রির ফলে আমদানি-রপ্তানি কার্যক্রম ব্যাহত হতো। আমদানি-রপ্তানি কার্যক্রম গতিশীলতা বৃদ্ধি করতে এক জায়গায় ডাটার এন্ট্রির কাজ উদ্বোধন করা হলো।এক জায়গায় ডাটা এন্ট্রি করার ফলে সময় বাঁচবে এবং আমদানি রপ্তানি বৃদ্ধি পাবে।

খুলনা গেজেট/এ হোসেন

 

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!