খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
  প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত

বেগম জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে সোমবার সারা দেশে বিএনপির সমাবেশ

গেজেট ডেস্ক

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী সোমবার সারা দেশের জেলা ও মহানগরে সমাবেশ করবে বিএনপি। শনিবার নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত গণঅনশনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আমাদের মুক্ত করতে হবে। এর জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আমরা। তাই আসুন আজকে আমরা দুই হাত তুলে শপথ গ্রহণ করি- বেগম জিয়ার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবি আদায় না করা পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। আগামী ২২শে নভেম্বর বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে সুচিকিৎসার ব্যবস্থা এবং তার মুক্তির দাবিতে ঢাকাতে জাতীয় প্রেসক্লাবের সামনে এবং জেলা, মহানগর ও উপজেলাতে সমাবেশ অনুষ্ঠিত হবে। আর দাবি আদায় না হলে সামনে আবারও নতুন কর্মসূচি ঘোষণা করবো।

মির্জা ফখরুল বলেন, এই অবৈধ সরকার বেগম জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন। আমরা দেশে এবং বিদেশের ডাক্তারদের সঙ্গে কথা বলেছি, তারা আমাদেরকে বলেছেন এদেশে বেগম জিয়ার চিকিৎসা দেয়া হয়েছে।

কিন্তু তার এমন কিছু জটিলতা রয়েছে যেগুলোর জন্য বিদেশে এডভান্স ট্রিটমেন্ট প্রয়োজন। তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছিল। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার জন্য কিন্তু সরকার তা দেয়নি। আমরা পরিষ্কার বলতে চাই বেগম খালেদা জিয়াকে বিদেশে অনতিবিলম্বে সুচিকিৎসার ব্যবস্থা করুন। তা না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে গদিচ্যুত করা হবে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!