খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

বৃষ্টিতে কপাল পুড়ল আয়ারল্যান্ডের, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক

শুরুর বিপর্যয় কাটিয়ে যখন ম্যাচ জমিয়ে তুলছিল আয়ারল্যান্ড, তখন চেমসফোর্ডের আকাশে মেঘের আগমন। কয়েক মিনিটের মধ্যেই সেটা বৃষ্টি হয়ে ঝরেছে। এর ফলে ১৭তম ওভারের তৃতীয় বলের পর খেলা চালিয়ে যাওয়া আর সম্ভব হয়নি। শেষ পর্যন্ত প্রকৃতি বাধায় ম্যাচের ফলও থাকল অমীমাংসিত।

চেমসফোর্ডে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন মুশফিকুর রহিম। ৬১ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার জস লিটল। জবাব দিতে নেমে বৃষ্টির আগে ১৬ ওভার ৩ বল শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৬৫ রান।

আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো ওয়ানডে ম্যাচের ফল নির্ধারণের জন্য দ্বিতীয় ইনিংসে অন্তত ২০ ওভার খেলা মাঠে গড়াতে হবে। যেহেতু আয়ারল্যান্ডের ইনিংসে ২০ ওভার খেলা সম্পন্ন হয়নি, তাই এই ম্যাচে বৃষ্টি আইন (ডাকওয়ার্থ লুইস পদ্ধতি) কার্যকর হয়নি। ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে ওয়ানডে সুপার লিগের শেষ সিরিজ হওয়ায় কার্যত লড়াইয়ে ছিল দক্ষিণ আফ্রিকাও। বাংলাদেশ ও আয়োজক ভারতসহ সাত দলের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা আগেই নিশ্চিত হওয়ায় এ সিরিজটি টাইগারদের জন্য তেমন গুরুত্বপূর্ণ ছিল না। তবে মহাগুরুত্বপূর্ণ ছিল আয়ারল্যান্ড ও প্রোটিয়াদের জন্য। এক আসনের জন্য লড়াইয়ে থাকা দুই দলের একদল আইরিশরা আজ ছিটকে গেল রেস থেকে।

অবশ্য অষ্টম দল হিসেবে ভারত বিশ্বকাপে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নিতে তিন ম্যাচই জিততে হতো আন্ড্রো বালবার্নির দলকে।

অন্যদিকে বাংলাদেশ অন্তত এক ম্যাচ জিতলেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত হতো প্রোটিয়াদের। প্রথম ওয়ানডেতে বৃষ্টি কপাল পুড়ল আইরিশদের।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!