খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত
  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

‘বৃক্ষমানব’ আবুল বাজনদার আবারও হাসপাতালে ভর্তি

গেজেট ডেস্ক

ট্রি-ম্যান সিনড্রোমে ভোগা ‘বৃক্ষমানব’ আবুল বাজনদার আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার দুপুরে তিনি রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হন।  এ তথ্য নিশ্চিত করেন ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন।

সামন্ত লাল সেন বলেন, ‘আগেও আবুল বাজনদারকে চিকিৎসা নিতে ঢাকায় আসতে বলেছিলাম। তখন তিনি আসেননি। তবে শনিবার তিনি হাসপাতালে এসেছেন। তাঁকে ভর্তি করা হয়েছে। তাঁর চিকিৎসার জন্য শিগগির মেডিকেলে বোর্ড গঠন করা হবে।’

আবুল বাজনদারের মা আমেনা বেগম  বলেন, তাঁর ছেলের শারীরিক অবস্থা ভালো না। আর্থিকভাবে অনেক কষ্টে আছে। ছেলের সুচিকিৎসার জন্য সবার সাহায্য কামনা করেছেন তিনি।

চিকিৎসকদের ধারণা, আবুল বাজনদার ‘এপিডার্মোডিসপ্লাসিয়া ভেরাসিফরমিস’ রোগে আক্রান্ত। রোগটি ‘ট্রি-ম্যান’ (বৃক্ষমানব) সিনড্রম নামে পরিচিত। হিউম্যান প্যাপিলোমা ভাইরাসের সংক্রমণের কারণে এ রোগ হয়।

২০১৬ সালে এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন আবুল বাজনদার। তখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের চিকিৎসকেরা তাঁর দুই হাতে অস্ত্রোপচার করেন। এরপর তিনি সেরে উঠবেন বলে আশা করেছিলেন চিকিৎসকেরা।
আবুল বাজানদারের রোগটি আবারও সেই আগের অবস্থায় ফিরে গেছে। দুই হাতের কব্জি থেকে আঙুলের উপর পর্যন্ত আবারও শিকড় গজিয়েছে। পাশাপাশি তার দুই পায়েরও একই অবস্থা।

আবুল বাজনদারের বাড়ি খুলনার পাইকগাছায়। তিনি দুই মেয়ের বাবা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!