খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

বুষ্টার ডোজ পাবে খুলনা বিভাগের ১১ লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতার আলোকে করোনার চতুর্থ ঢেউ প্রতিরোধে বুষ্টার ডোজ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এ প্রক্রিয়ায় খুলনা বিভাগে ১০ লাখ ৮৮ হাজার ৫শ’ জনকে টিকা দেওয়া হবে। এবারে সবাই পাবে ফাইজারের টিকা। এ উদ্যোগ আগামী মঙ্গলবারে। সময়সীমা সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা নাগাদ।

১০ জেলা হাসপাতালে প্রত্যেকটিতে ৬ বুথে পাঁচশ’ জন করে, খুলনা ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের প্রত্যেকটির ৬টি করে বুথে পাঁচশ’ জন করে, কেসিসি এলাকায় ৩১ টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ২ বুথে, ৫০ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ টি করে বুথে পাঁচশ’ জন করে এবং ৫৭০ টি ইউনিয়নে, ৯ টি করে ওয়ার্ডের প্রত্যেকটিতে পাঁচশ’ জন করে এ কর্মসূচীর আওতায় আনা হয়েছে।

সূত্র বলেছে, রবিবার পর্যন্ত ঝিনাইদাহ ও চুয়াডাঙ্গায় ফাইজারের টিকা এসে পৌঁছায়নি। কেন্দ্রিয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়েছে, সোমবার সকালের মধ্যে সংশ্লিষ্ট এলাকায় টিকা পৌছে যাবে। সংশ্লিষ্ট এলাকায় স্বেচ্ছাসেবীরা টিকা দান কর্মসূচীতে সহায়তা করবেন। জনপ্রতিনিধিরা স্ব স্ব এলাকায় জনগণকে উদ্বুদ্ধ করেছেন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের উপ- পরিচালক ডা: ফেরদৌসী আক্তার বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন। ঝিনাইদহ ও চুয়াডাঙ্গায় এখনও টিকা পৌঁছায়নি। সোমবার নাগাদ পৌছে যাবে বলে তিনি আশাবাদী।

উল্লেখ্য, বিভাগে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩ হাজার ২৫৪ জনের মৃত্যু এবং ১ লাখ ৩৮ হাজার ১২৩ জন শনাক্ত হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!