খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

বিশ্ব ইজতেমায় যোগ দিতে বেনাপোল দিয়ে আসছেন ভারতীয় মুসল্লিরা

বেনাপোল প্রতিনিধি

মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দিতে ভারতের বিভিন্ন রাজ্য থেকে মুসল্লিরা আসছেন বাংলাদেশে। ভারতের ত্রিপুরা রাজ্যসহ উত্তর-পূর্ব ভারতের মুসল্লিরাও বেনাপোল দিয়ে আসছেন বাংলাদেশে।

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) বিকালে সরেজমিনে দেখা যায়, ভারতের বিভিন্ন রাজ‍্য থেকে মুসল্লিরা বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে যোগদিতে গত তিনদিনে প্রায় ১ হাজার ২ শত মুসল্লি বাংলাদেশে প্রবেশ করেছেন।

তবে এবারের বিশ্ব ইজতেমায় যোগ দিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে গত কয়েক বছরের তুলনায় অনেক কম সংখ্যক বিদেশী মেহমান বাংলাদেশে আসছেন বলে জানা গেছে। গত কয়েক মৌসুমে এই চেকপোস্ট দিয়ে প্রায় চার থেকে পাঁচ হাজার বিদেশী মুসল্লি বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসতেন। কিন্তু চলতি বিশ্ব ইজতেমায় শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) বিকাল পর্যন্ত মাত্র ১হাজার ২শত ভারতীয় মুসল্লি এসেছেন বলে ইমিগ্রেশন সূত্রে জানা গেছে।

ইজতেমার দ্বিতীয় দফায় যোগদিতে আজ ও কিছু বিদেশী মেহমান আসবেন বলে ধারনা করা হচ্ছে। শুক্রবার(৯ ফেব্রুয়ারি) দ্বিতীয় পর্বে ঢাকার টঙ্গীর তুরাগ নদীর তীরে ৫৭তম বিশ্ব ইজতেমার শেষ পর্ব অনুষ্ঠিত হচ্ছে। আজ ফজর বাদ আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে দ্বিতীয় পর্বের এ বিশ্ব ইজতেমা। রবিবার (১১ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমার দ্বিতীয় পর্ব এবং শেষ পর্ব।

ভারতীয় মুসল্লিরা বেনাপোল স্থলবন্দর থেকে বাস কিংবা ট্রেনযোগে টঙ্গীর বিশ্ব ইজতেমার ময়দানে যাচ্ছেন। তবে ইমিগ্রেশন এর ভিতরে স্বাস্থ্য পরীক্ষা করতে দেখা গেছে মুসল্লিদের।

বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বিদেশি মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা-খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য তাবলিগ জামায়াতের ঢাকার কাকরাইল মসজিদ থেকে একটি প্রতিনিধি দল বেনাপোল স্থলবন্দরে অবস্থান করছেন। তারা প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত আগত মুসল্লিদের সার্বিক সহযোগিতা করছেন।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের পরিদর্শক (তদন্ত) শফিক আহমেদ জানান, ভারতের বিভিন্ন রাজ‍্য থেকে মুসল্লিরা বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসছেন। এবার খুবই কম সংখ্যক মুসিল্লারা এসেছেন। বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা বিদেশী মেহমানদের দ্রুততার সাথে পাসপোর্টের কাজ সম্পন্ন করা হচ্ছে। বেনাপোল পুলিশ ইমিগ্রেশনে পৃথক ডেক্স খোলা হয়েছে। বিদেশী মেহমানদের পুলিশ ইমিগ্রেশন সদস্যরা সেবা দিচ্ছেন। বিদেশী মেহমানদের সেবা করতে পেরে আমরাও খুশি জানালেন ওসি।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!