খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

বিশ্বকাপে ক্রিকেটাররা কে কোন দলের সাপোর্টার

ক্রীড়া প্রতিবেদক

শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। আজ রাত ১০টায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আল বায়েত স্টেডিয়ামে ইকুয়েডরের মুখোমুখি হবে বিশ্বকাপ আয়োজক কাতার। গোটা বিশ্ব আজ থেকে দীর্ঘ একমাস মজে থাকবে ফুটবল দুনিয়ায়।

বিশ্বকাপ এলেই অংশগ্রহণকারী দলগুলোর মতো বিশ্বকাপ উম্মাদনায় মাতে বাংলাদেশও। গণমাধ্যম বা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটু চোখ বুলালেই দেখা যায় শহর থেকে গ্রাম, প্রতিটি জায়গা ছেয়ে গেছে প্রিয় দলের পতাকা আর জার্সিতে।

বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বেশি সমর্থন পায় লাতিন আমেরিকার দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। কেবল বাংলাদেশই নয়, সারা বিশ্বে তাদের ভক্ত-সমর্থকই অন্য দেশগুলোর তুলনায় কয়েকগুণ বেশি।

বাংলাদেশের সাধারণ মানুষের মতো ফুটবল জ্বরে আক্রান্ত হন দেশের সব রকম সেলিব্রেটিরা। এর মধ্যে উল্লেখ যোগ্য জাতীয় দলের ক্রিকেটাররা। ক্রিকেট মাঠে সতীর্থ হলেও ফুটবল বিশ্বকাপ এলেই বিভাজন সৃষ্টি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা দুই ভাগে। তবে পর্তুগাল, ফ্রান্স কিংবা জার্মানির মতো দলেরও সাপোর্টার রয়েছে অনেকে। কিন্তু মূল লড়াই কিন্তু ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যেই।

চলুন জেনে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোন তারকা কোন দলের সাপোর্টার :

ব্রাজিল সমর্থক : তামিম ইকবাল (ওয়ানডে অধিনায়ক), তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান।

আর্জেন্টিনা সমর্থক : সাকিব আল হাসান (টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক), মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, শামসুর রহমান, নাসির হোসেন, শাহরিয়ার নাফিস ও আব্দুর রাজ্জাক।

পর্তুগাল সমর্থক : সৌম্য সরকার।

স্পেন সমর্থক : এনামুল হক বিজয়।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!