খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর
  আজ তাপমাত্রা অতীতের রেকর্ড ছাড়াতে পারে, তীব্র গরমের পূর্বাভাস

বিশ্বকাপের দল গঠন নিয়ে যা বললেন সুজন

ক্রীড়া প্রতিবেদক

চলতি বছরের জুনে আমেরিকা ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এই টুর্নামেন্ট ঘিরে পরিকল্পনা শুরু করেছে বাংলাদেশ। জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের চাওয়া আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই শুরু করা উচিত দল গঠনের কার্যক্রম।

রোববার (১৪ এপ্রিল) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেন, ‘যারা বিশ্বকাপে খেলবে। যাদের সিলেক্টর, কোচ, অধিনায়ক ও ম্যানেজমেন্ট বিশ্বাস করবে তাদের আসলে জিম্বাবুয়ে সিরিজ থেকে শুরু করা উচিত। কারণ হাতে তো বেশি সময় নেই, এরকম না যে দুইটা ম্যাচ এ খেললো, দুইটা ম্যাচ ও খেললো, আবার দুজনেই ফেইল করলো।’

‘তখন পাঁচ নাম্বার ম্যাচে কাকে নিয়ে খেলবেন আসলে। আপনি কনফিডেন্স নষ্ট করলেন দুইটা ছেলের। ওরকম না করে, একটা ছেলেকেই চারটা ম্যাচেই খেলান। যদি দুই ম্যাচে ফেইলও করে, তারপরও সুযোগ থাকবে তৃতীয়-চতুর্থ ম্যাচের রান করে কনফিডেন্স বিল্ডআপ করার।- আরও যোগ করেন সুজন।

ঈদের ছুটি শেষে আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে ডিপিএল। এদিন মুখোমুখি হবে আবাহনী-প্রাইম ব্যাংক। শান্ত-তামিমদের ছাপিয়ে লড়াইটা সালাউদ্দিন এবং সুজনেরও। বিপিএলে পারলেও ডিপিএলে সুজনের সাথে পারেন না সালাউদ্দিন।

সুজন বলেন, ‘বিপিএলে যখন সালাউদ্দিনের মুখোমুখি হই, তখন আমার কাছে মনে হয় যে আমি মনে হয় ওর কাছাকাছিও না। এটা তো একটা টিমের ওপর ডিপেন্ড করে। আমি যখন ঢাকা টিম নিয়ে খেলি, তারপরও আমি কুমিল্লাকে হারিয়েছিলাম। ঐ সময় মনে হয় যে একটা পার্থক্য থাকে। কিন্তু প্রিমিয়ার লিগে এসে আমরা কাছাকাছি। সালাউদ্দিনের কোচিংয়ের ধরণ একরকম আমার একরকম। ও যে বাংলাদেশের অনত্যম সেরা কোচ এটা অস্বীকার করার উপায় নেই। বিপিএলে ওর টিম অনেক স্ট্রং থাকে তাই কথা বলার মতো সুযোগই থাকে না কিন্তু প্রিমিয়ার লিগে গত কয়েক বছরে ও আমার সাথে পেরে উঠছে না।’

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!